রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯


৪০তম বিসিএসের ফল প্রকাশ


প্রকাশিত:
৩০ মার্চ ২০২২ ১৫:৫২

আপডেট:
২৮ মে ২০২২ ০৬:২৯

ফাইল ছবি

৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বুধবার (৩০ মার্চ) দুপুরে পিএসসির ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়।

প্রকাশিত ফলে ১ হাজার ৯৬৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

এছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি এমন ৮ হাজার ১৬৬ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়েছে।

পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন ফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। পিএসসির ওয়েবসাইটে ফলাফল আপলোড করা হয়েছে।’

২০১৮ সালের আগস্টে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থী। এর মধ্যে পরীক্ষা দিয়েছেন ৩ লাখ ২৭ হাজার জন। তাদের মধ্যে প্রিলিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন।

গত বছরের ২৭ জানুয়ারি ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। এতে ১০ হাজার ৯৬৪ জনকে উত্তীর্ণ দেখানো হয়। ১৬ ফেব্রুয়ারি থেকে মৌখিক পরীক্ষা শুরুর কথা থাকলেও করোনার কারণে তা কয়েকবার স্থগিত করা হয়। পরে গত ১৬ ফেব্রুয়ারি মৌখিক পরীক্ষা শুরু হয়। চলে ৩ মার্চ পর্যন্ত।

এই বিসিএসে ১ হাজার ৯০৩ ক্যাডার নেওয়া কথা থাকলেও সেই সংখ্যাটা বাড়িয়ে ১ হাজার ৯৬৩ করা হয়েছে। এর মধ্যে প্রশাসনে ২৪৫, আনসারে ১২, নিরীক্ষা ও হিসাবে ৪৫, সমবায়ে ১৭, পুলিশে ৭২ জন, সহকারী সার্জন ১১২, পশুসম্পদে ১২৭ জনকে নিয়োগ দেওয়া হয়েছে। বাকিদের অন্য পদগুলোতে নিয়োগ দেওয়া হয়।

উত্তীর্ণদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top