রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


রাজশাহীসহ বিভিন্ন জায়গায় বৃষ্টিপাতের আভাস


প্রকাশিত:
২৫ ফেব্রুয়ারি ২০২২ ০৪:০৬

আপডেট:
৪ মে ২০২৪ ১১:২১

ফাইল ছবি

আগামী ৩ দিন বা ৭২ ঘণ্টার শেষের দিকে রাজশাহীসহ দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। আবহাওয়া অফিস আজ এক পূর্বাভাসে একথা জানিয়েছে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারী কুয়াশা পড়তে পারে। সারাদেশের রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১১ দশমিক ৯ ডিগ্রী সেলসিয়াস।

এছাড়া আজ বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রী সেলসিয়াস, ময়মনসিংহে ১৬ দশমিক ১, চট্টগ্রামে ১৭ দশমিক ২, সিলেটে ১৫ ডিগ্রী, রাজশাহীতে ১৫ দশমিক ৫, রংপুরে ১৪ দশমিক ৮, খুলনায় ১৯ দশমিক ২ এবং বরিশালে ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়া টেকনাফে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩০ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস।

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সকাল থেকে ঢাকায় পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।

আজ সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯০ শতাংশ। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ৫৮ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬ টা ২৫ মিনিটে।

 

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top