রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


সারাদেশে থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা


প্রকাশিত:
১৯ অক্টোবর ২০২১ ১৬:৪১

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০১:২৮

আজও সারাদেশে মেঘলা আকাশের সঙ্গে থেমে থেমে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি রোদের দেখাও মিলতে পারে। এছাড়া সমুদ্রবন্দরগুলোতে তিন নম্বর সতর্ক সংকেত বহাল রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ৯টার দিকে এসব তথ্য জানান আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুছ।

তিনি জানান, সোমবারের মতোই থাকতে পারে আজকের আবহাওয়া। তবে আজ কিছুটা বৃষ্টির পরিমাণ কম হতে পারে। মাঝে মধ্যে রোদের দেখাও মিলতে পারে। এদিকে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বরেও জানান।

তিনি আরও জানান, চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। সেই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে সাবধানে চলাচল করার পরামর্শ দেওয়া হচ্ছে। বৃষ্টির প্রবণতা আরও দুদিন থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, দক্ষিণ অঞ্চলে বিশেষ করে খুলনা, বরিশাল বিভাগের উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এছাড়া সারাদেশে থেমে থেমে বৃষ্টি হতে পারে। তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সোমবার (১৮ অক্টোবর) সন্ধ্যা পর্যন্ত দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুতুবদিয়ায় ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস।

আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ ঝোড়োবৃষ্টি এবং বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কয়েকটি অঞ্চলে ভারী বর্ষণ হতে পারে।

সিনপটিক অবস্থায়: ভারতের উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূল এবং এর কাছাকাছি এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে তেলেঙ্গানা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু দেশের উত্তরাঞ্চল থেকে বিদায় নিয়েছে। মৌসুমি বায়ু দেশের অন্যত্র মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মোটামুটি দুর্বল অবস্থায় রয়েছে।

 

আরপি/ এমএএই্চ-০১

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top