রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


দেশের একাধিক স্থানে নামতে পারে বৃষ্টি


প্রকাশিত:
৫ অক্টোবর ২০২১ ১৬:৪৬

আপডেট:
৪ মে ২০২৪ ০৮:১৪

ফাইল ছবি

ঢাকাসহ দেশের একাধিক স্থানে আকাশ মেঘলা থাকার পাশাপাশি মাঝে মাঝে নামতে পারে বৃষ্টি। অধিকাংশ স্থানে মেঘলা আকাশের সাথে রোদের দেখা পাওয়া সম্ভাবনা বেশি। পাশাপাশি অনেক জায়গায় মেঘলা আকাশ আর রোদের দেখা মিলতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল সোয়া ৯টার দিকে আবহাওয়াবিদ মো. নাজমুল হোসেন এসব তথ্য জানান।

আবহাওয়াবিদ বলেন, উত্তর পশ্চিমে থাকা লঘুচাপটি অনেকটাই দুর্বল হয়ে পড়েছে। তবে এর প্রভাবে আজও রংপুরসহ আশপাশে এলাকায় বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

ঢাকাসহ একাধিক স্থানে আকাশ মেঘলা থাকার পাশাপাশি মাঝে মাঝে নামতে পারে বৃষ্টি। অধিকাংশ স্থানে মেঘলা আকাশের সঙ্গে রোদের দেখা পাওয়া সম্ভাবনা বেশি।

এছাড়া উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরাঞ্চলের বাইরে দেশের অন্যান্য স্থানে বড় ধরনের কোনো বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা নেই।

আবহাওয়া অফিস জানায়, রংপুরে বিভাগের অনেক জায়গায়, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং অন্যান্য বিভাগে দুই এক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আজ দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় যশোরে ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

বৃষ্টিপাতের তথ্যে বলা হয়েছে, আগের তুলনায় আগামী দুইদিন বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। গত ২৪ ঘণ্টায় (সন্ধ্যা পর্যন্ত) সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রংপুরে ২২২ মিলিমিটার।

এছাড়া সৈয়দপুরে ১৮৯ মিলিমিটার ও রাজারহাটে ১৯২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

সিনপটিক অবস্থা: বিহার ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, লঘুচপারে কেন্দ্রস্থল, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মাধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:

Top