রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


সাজের সময় মুখের ব্রণ লুকানোর উপায়


প্রকাশিত:
২১ সেপ্টেম্বর ২০২১ ২০:৪০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৯:৪৩

ফাইল ছবি

মুখে ব্রণ সৌন্দর্যহানি ঘটায়। কখনো কখনো সৌন্দর্য উধাও করে দেয়। কারণ ব্রণ তো না, এ যেন গোটা গোটা যন্ত্রণা। একটা সেরে ওঠে তো পাশে আরেকটা। মুখের এই অবাঞ্চিত অতিথি ঝকঝকে ত্বক পেতে অন্তরায় হয়ে দাঁড়ায়।

সাজের সময়টাতে ব্রণ এতোটাই বিরক্তিকর হয় যে, ঠিকঠাক মেকআপ করা সম্ভব হয়না। মেকআপের সময় ব্রণ লুকাতে হিমশিম খেতে হয় অনেককে। ব্রণ থাকা সত্ত্বেও সাজ যেনো ভেস্তে না যায় কিংবা সাজের সময় কীভাবে ব্রণ লুকাবেন জেনে নিন।

সাজের সময় ব্রণ লুকাবেন যেভাবে

  • প্রথমে ত্বক ভালো করে পরিষ্কার করে নিন। মেকআপ করার আগে ব্রণের ওপর ভালো করে বরফ লাগিয়ে নেবেন। বরফ লাল ভাবটা কমতে সাহায্য করবে।
  • ফাউন্ডেশন না লাগিয়ে আগে কনসিলার লাগাতে পারেন। কনসিলার ব্রণ লুকাতে সাহায্য করবে। ব্রণ যদি আকারে তুলনামূলক বড় হয় সেক্ষেত্রে কনসিলারের ওপর ভালো ফেস পাউডার ব্যবহার করতে পারেন।
    সাজের সময় ব্রণ লুকাবেন যেভাবে
  • ত্বকের ধরনের সঙ্গে মানানসই প্রাইমার বেছে নিন। আগে প্রাইমার লাগিয়ে নিলে মেকআপ সরাসরি ত্বকের সংস্পর্শে আসতে পারবে না। পুরো মুখে প্রাইমার লাগাতে ইচ্ছে না করলে ব্রাশে করে শুধু ব্রণ বা দাগছোপের অংশেও লাগাতে পারেন।
  • আপনার পছন্দমতো পুরো মুখে অথবা শুধু ব্রণর জায়গাগুলোয় ফাউন্ডেশন লাগাতে পারেন। অল্প করে ফাউন্ডেশন নিয়ে ব্লেন্ডিং স্পঞ্জ দিয়ে মিশিয়ে নিন। ফাউন্ডেশনের বদলে বিবি বা সিসি ক্রিমও লাগাতে পারেন। কমপ্যাক্ট দিয়ে সেট করে নিলে মুখ বেশি চকচকে দেখাবে না।

মেকআপ করার সময়ে এইদিক গুলো মনে রাখলে ব্রণ আর জনসম্মুখে দেখা যাবে না। সাজগোজ যথাস্থানে ঠিকঠাক ভাবেই থাকবে। আপনার মন খারাপের কারণ থেকেও মিলবে মুক্তি।

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top