রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


রাজশাহী বিভাগে করোনার টিকা নিলেন আরো ৫ হাজার ৬৪২ জন


প্রকাশিত:
৯ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৩৪

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০৮:৩১

প্রতীকি ছবি

করোনার গণটিকা দেওয়া কর্মসূচির দ্বিতীয় দিনে রাজশাহী বিভাগের আট জেলায় ৫ হাজার ৬৪২ জনকে করোনার ভ্যাকসিন দেওয়া হয়েছে। সোমবার (০৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক হাবিবুল আহসান তালুকদার এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার সকাল থেকে বিকাল পর্যন্ত রাজশাহী বিভাগে ৫ হাজার ৬৪২ জন দ্বিতীয় দিনে টিকা গ্রহণ করেছেন। এরমধ্যে পুরুষ ৪ হাজার ৫৬২ ও নারী ১ হাজার ৮০ জন। রাজশাহী জেলায় টিকা নিয়েছেন ৭৩৯ জন। এরমধ্যে পুরুষ ৫৬৮ জন ও নারী ১৭১ জন। রাজশাহী সিটি করপোরেশন এলাকায় নিয়েছেন ৪৪৮ জন। এরমধ্যে পুরুষ ৩৪৭ জন ও নারী ১০১ জন।

তার দেওয়া তথ্য অনুযায়ী, চাঁপাইনবাবগঞ্জ জেলায় টিকা নিয়েছেন ২১১ জন। এরমধ্যে পুরুষ ১৮৪ ও নারী ২৭ জন। নাটোর জেলায় নিয়েছেন ৪১৬। এরমধ্যে পুরুষ ২৮৭ ও নারী ১২৯ জন। নওগাঁ জেলায় টিকা নিয়েছেন ১ হাজার ২৪০ জন। এরমধ্যে পুরুষ ১ হাজার ৫৩ জন ও নারী ১৮৭ জন। পাবনা জেলায় টিকা নিয়েছেন ৩৪০। এরমধ্যে পুরুষ ২৬৭ ও নারী ৭৩ জন। সিরাজগঞ্জ জেলায় নিয়েছেন ৬৮২ জন। এরমধ্যে পুরুষ ৫৪৬ জন ও নারী ১৩৬ জন। বগুড়া জেলায় টিকা নিয়েছেন ৮৫৭ জন। এরমধ্যে পুরুষ ৬৮১ জন ও নারী ১৭৬ জন। জয়পুরহাট জেলায় নিয়েছেন ৭০৯ জন। এরমধ্যে পুরুষ ৬২৯ ও নারী ৮০ জন।


এদিকে দ্বিতীয় দিনে মোট ৭ জনের মৃদু পার্শ্ব প্রতিক্রিয়া পরিলক্ষিত হয়েছে। এরমধ্যে রয়েছেন নওগাঁর ৫ জন এবং বগুড়া ও জয়পুরহাটে একজন করে। এই বিষয়ে জানতে চাইলে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক হাবিবুল আহসান তালুকদার বলেন, অন্য টিকা দেওয়ার সময় পার্শ্ব প্রতিক্রিয়া হিসাবে সামান্য জ্বর, ব্যথা, কাঁপুনি ইত্যাদি লক্ষণ দেখা যায়। টিকা প্রদানের দ্বিতীয় দিনে ৭ জনের মধ্যে কিছুটা পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এক্ষেত্রে সাতজন ব্যক্তির মধ্যে ব্যথার লক্ষণটা পাওয়া গেছে। তবে সবাই সুস্থ আছেন।

উল্লেখ্য, রাজশাহী বিভাগে প্রথম দিনে (রবিবার, ৭ ফেব্রুয়ারি) ৩ হাজার ৭৫৭ জনকে টিকা প্রদান করা হয়েছে।

আরপি/ এসআই-৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top