রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রামেক করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু


প্রকাশিত:
৩ মার্চ ২০২২ ০৩:১৪

আপডেট:
৩ মার্চ ২০২২ ০৩:২২

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১ মার্চ) সকাল ৯ টা থেকে বুধবার (২ মার্চ) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন।

মৃতদের সবাই করোনা জয় করে অন্যান্য শারীরিক জটিলতা নিয়ে চিকিৎসাধীন ছিলেন। এদিন হাসপাতালে করোনা সংক্রমিত হয়ে মৃত্যুর খবর পাওয়া যায়নি।

মৃতদের একজন পুরুষ ও অন্যজন নারী। মারা যাওয়া পুরুষের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ও মহিলা ষাটোর্ধ্ব বয়সী। তারা সবাই রাজশাহী জেলার বাসিন্দা।

রামেক হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকের করোনা ইউনিটে আরও ২ জনের প্রাণহানি ঘটেছে। তারা সবাই করোনামুক্ত হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় ভর্তি ছিলেন। এদিন করোনা আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। মৃতদের সবাই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিলেন। বর্তমানে (বুধবার সকাল ৯টা পর্যন্ত) ১৪৬ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ১৬ জন। যেখানে গতকালও ১৮ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নওগাঁ ৪ জন, নাটোরের ১ জন, পাবনার ২ জন ও কুষ্টিয়ার ২ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

রামেক হাসপাতাল পরিচালক জানান, চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৯ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ২ জনের শরীরে। ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ১ জন। একই সময়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ২ জন।

এদিকে, মঙ্গলবার রামেক হাসপাতালে ল্যাবে ৬০ জনের নমুনা পরীক্ষা করেও কোনো করোনা শনাক্ত হয় নি। একই সময়ে রামেক ল্যাবে ১০০ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ১ জনের শরীরে।

এদিন মোট ১৬০ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ১ জনের শরীরে। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ১ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৩ দশমিক ০৫ শতাংশ।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top