রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রামেকে করোনা উপসর্গে বৃদ্ধের মৃত্যু


প্রকাশিত:
১৩ ফেব্রুয়ারি ২০২২ ২১:৩৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৩:৫১

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শনিবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে রোববার (১৩ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মারা যাওয়া ব্যক্তি পুরুষ। তিনি রাজশাহী জেলার বাসিন্দা ও বয়সে তিনি ষাটোর্ধ।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত বলেন, গত ২৪ ঘন্টায় রামেকের করোনা ইউনিটে ১ জনের প্রাণহানি ঘটেছে। যিনি করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। এদিন করোনা আক্রান্ত হয়ে কোনো মৃত্যুর খবর পাওয়া যায় নি।

তিনি আরও বলেন, মারা যাওয়া ব্যক্তি হাসপাতালের ১৬ নং ওয়ার্ডে ভর্তি ছিলেন। বর্তমানে (রোববার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৫৪ জন। যেখানে গতকালও ৫৫ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁ ৭ জন, নাটোরের ৬ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ৩ জন ও চুয়াডাঙ্গার১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৩৫ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৭ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ২ জনের শরীরে।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৩ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৯ জন রোগী।

এছাড়াও শনিবার রামেক হাসপাতাল ল্যাবে ৯১ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৮ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ১৮৫ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ২৮ জনের শরীরে।

এদিন রাজশাহীর দুইটি ল্যাবে মোট ২৭৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৩৬ জনের শরীরে। এদিন পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ০৪ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ১২ দশমিক ৬০ শতাংশ।

 

 

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top