রাজশাহী মঙ্গলবার, ২৫শে জুন ২০২৪, ১২ই আষাঢ় ১৪৩১


রামেকে একদিনে আরও তিন প্রাণহানি


প্রকাশিত:
১০ ফেব্রুয়ারি ২০২২ ২২:১৪

আপডেট:
১১ ফেব্রুয়ারি ২০২২ ০১:০৩

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ৩ জনের প্রাণহানি ঘটেছে। বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২ জন ও করোনা মুক্ত হয়ে অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন ১ জন। মৃতরা রাজশাহী, নাটোর ও নওগাঁ জেলার বাসিন্দা।

মৃতদের ২ জন পুরুষ ও একজন মহিলা। পুরুষদের মধ্যে একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ও অপর জন ষাটোর্ধ। এছাড়াও মারা যাওয়া একমাত্র মহিলা ষাটোর্ধ।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে ৩ জনের প্রাণহানি ঘটেছে। যাদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ২ জন ও করোনা মুক্ত হয়ে অন্যান্য শারীরিক জটিলতায় ১ জন মারা গেছেন।

তিনি আরও বলেন, এদের মধ্যে হাসপাতালের ২৯/৩০ নং ওয়ার্ডে ২ জন ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) একজন ভর্তি ছিলেন। বর্তমানে (বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৫৮ জন। যেখানে গতকালও ৬০ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ৩০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁ ৯ জন, নাটোরের ১০ জন, পাবনার ১ জন, কুষ্টিয়ার ১ জন, চুয়াডাঙ্গার১ জন, সিরাজগঞ্জের ১ জন ও ঝিনাইদহের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৪৬ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১১ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ১ জনের শরীরে।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৭ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৬ জন রোগী।

এছাড়াও বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৩ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ২০ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৪০ জনের শরীরে।

এদিন রাজশাহীর দুইটি ল্যাবে মোট ২৭০ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৬০ জনের শরীরে। এদিন পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ২২ দশমিক ২২ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ২৭ দশমিক ২২ শতাংশ।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top