রাজশাহী বৃহঃস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি ২০২৪, ১৮ই ফাল্গুন ১৪৩০


রামেক করোনা ইউনিটে আরও ৩ জনের মৃত্যু


প্রকাশিত:
২ ফেব্রুয়ারি ২০২২ ২০:৫৯

আপডেট:
২ ফেব্রুয়ারি ২০২২ ২১:২১

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও তিনজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকাল ৯ টা থেকে বুধবার (২ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এদিন করোনা আক্রান্ত হয়ে দুইজন মারা গেছেন। যাদের একজনের বাড়ি রাজশাহীতে ও অপরজনের বাড়ি মেহেরপুরে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া রোগী রাজশাহী জেলার বাসিন্দা।

মৃতদের মধ্যে ২ জন পুরুষ ও একজন মহিলা। এদের মধ্যে দুজন পুরুষই ষাটোর্ধ ও অপর মহিলার বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে দুইজন ও উপসর্গ নিয়ে ১ জন মোট ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে হাসপাতালের ১৬ নং ওয়ার্ডে ১ জন ও নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ২ জন চিকিৎসাধীন ছিলেন।

তিনি আরও বলেন, বর্তমানে (বুধবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৬৫ জন। যেখানে গতকালও ৬৩ জন রোগীই চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ৪৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, নওগাঁ ৩ জন, নাটোরের ৩ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ৪ জন ও গাইবান্ধার ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৪৩ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ২ জনের শরীরে।

২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ১৪ জন। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১৪ জন রোগী।

এছাড়াও মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৭ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৯৮ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ৩৩৯ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ১২৫ জনের শরীরে।

এদিন মোট ৫২৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ২২৩ জনের শরীরে। এদিন রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৪২ দশমিক ৪০ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৫২ দশমিক ২৬ শতাংশ।



আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top