রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


রামেক করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু


প্রকাশিত:
২৮ জানুয়ারী ২০২২ ২১:২০

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৯:৪৪

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও দুইজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ৯ টা থেকে শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

মৃতদের একজন করোনা আক্রান্ত হয়ে ও অন্যজন করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। করোনায় মারা যাওয়া রোগী কুষ্টিয়া জেলার বাসিন্দা। এছাড়াও উপসর্গ নিয়ে মারা যাওয়া রোগী পাবনা জেলার বাসিন্দা ছিলেন। তারা দু'জনই রামেকের ২৯/৩০ নং ওয়ার্ডে ভর্তি ছিলেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে একজন মোট দুজন রোগী মারা গেছেন।

তিনি আরও বলেন, বর্তমানে (শুক্রবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৪৯ জন। যেখানে গতকালও ৪৯ জন রোগীই চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৪ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, জয়পুরহাটের ১ জন ও ঝিনাইদহের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ২৮ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ৩ জনের শরীরে। ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ৮ জন রোগী। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১০ জন রোগী।

এছাড়াও বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৫৮ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ৩৬৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ২৮৭ জনের শরীরে।

এদিন মোট ৪৬১ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৩৪৫ জনের শরীরে। এদিন রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৭৪ দশমিক ৮৪ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৬০ দশমিক ৩৯ শতাংশ।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top