রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


রামেকে করোনায় নারীর মৃত্যু


প্রকাশিত:
২৭ জানুয়ারী ২০২২ ২১:৩৭

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১৭:২৯

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার (২৬ জানুয়ারি) সকাল ৯ টা থেকে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত নারী রাজশাহী জেলার বাসিন্দা। তিনি আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে একজন রোগী মারা গেছেন। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে কারো মৃত্যু হয় নি।

তিনি আরও বলেন, বর্তমানে (বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৪৯ জন। যেখানে গতকালও ৪৯ জন রোগীই চিকিৎসাধীন ছিলেন।

এদের মধ্যে রাজশাহীর ২৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৪ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, ঝিনাইদহের ১ জন ও মেহেরপুরের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৩৫ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১২ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ২ জনের শরীরে। ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ১০ জন রোগী। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৮ জন রোগী।

এছাড়াও বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৯০ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ৪৫ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ৩৭৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ২৩৭ জনের শরীরে।

এদিন মোট ৪৬৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ২৮২ জনের শরীরে। অর্থাৎ রোববারের তুলনায় এদিন করোনা সংক্রমিত রোগীর সংখ্যা কমেছে ৬২ জন।

এদিন রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৬০ দশমিক ৩৯ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৫৮ দশমিক ৬০ শতাংশ।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top