রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


রামেকে করোনা উপসর্গে একজনের মৃত্যু


প্রকাশিত:
২৬ জানুয়ারী ২০২২ ২১:৪১

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৭:২৮

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে করোনার উপসর্গ নিয়ে একজন রোগীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ৯ টা থেকে বুধবার (২৬ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের ২৯/৩০ ওয়ার্ডে ভর্তি ছিলেন তিনি।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় রামেক হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে কোনো রোগী মারা যান নি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে একজন বৃদ্ধের মৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, বর্তমানে (বুধবার সকাল ৯টা পর্যন্ত) ১০৪ শয্যা বিশিষ্ট হাসপাতালের করোনা ইউনিটে রোগী ভর্তি রয়েছেন ৪৯ জন। যেখানে গতকালও ৪৩ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

বর্তমানে রাজশাহীর ২৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ২ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, ঝিনাইদহের ১ জন ও মেহেরপুরের ১ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

চিকিৎসাধীনদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৩৪ জনের শরীরে। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩ জন। এছাড়াও করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে ২ জনের শরীরে। ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছে ৮ জন রোগী। এদিন সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৮ জন রোগী।

এছাড়াও মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ১৭৯ জনের করোনার নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ১১৭ জনের শরীরে। একই সময়ে রামেক ল্যাবে ৪০৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়েছে ২৩৭ জনের শরীরে।

এদিন মোট ৫৮৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৩৪৪ জনের শরীরে। অর্থাৎ রোববারের তুলনায় এদিন করোনা সংক্রমিত রোগীর সংখ্যা বেড়েছে ৪০ জন।

এদিন রাজশাহীতে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৫৮ দশমিক ৬০ শতাংশে। একদিন আগেও যেই সংখ্যা ছিল ৫৫ দশমিক ৭৮ শতাংশ।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top