রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯


রাজশাহীতে করোনা শনাক্তের হার ৩০ অতিক্রম


প্রকাশিত:
১৮ জানুয়ারী ২০২২ ১১:০২

আপডেট:
১৮ জানুয়ারী ২০২২ ১২:০১

ফাইল ছবি

গত একদিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে কোনো রোগী মৃত্যুর খবর পাওয়া যায়নি। সোমবার (১৭ জানুয়ারি) সকাল ৯টা থেকে মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল ৯টার মধ্যে হাসপাতালের এই ইউনিটে ভর্তি হয়েছেন একজন রোগী। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭ জন।

তবে এই এক দিনে রাজশাহীর দুটি আরটি-পিসিআর ল্যাবে ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৭০ শতাংশ।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণ কিংবা উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যায়নি।

১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩৩ জন। বর্তমানে রাজশাহীর ১৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৩ জন, নাটোরের একজন এবং পাবনার ২ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৬ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৬ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন রোগী। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭ জন।

গত সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪২ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ১০৮ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা ধরা পড়েছে।

করোনা শনাক্ত হওয়া প্রত্যেকেই রাজশাহীর বাসিন্দা। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৭০ শতাংশ। এক দিন আগে জেলায় করোনা শনাক্তের হার ছিল ৩৩ দশমিক ১৯ শতাংশ।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top