রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রামেক হাসপাতালে করোনায় মৃত্যু ১


প্রকাশিত:
১৫ ডিসেম্বর ২০২১ ০০:২৩

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২১:২৯

ফাইল ছবি

করোনা সংক্রমণে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও একজনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৩ ডিসেম্বর) সকাল ৯টা থেকে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টার মধ্যে তিনি মারা যান। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে একজন পুরুষ মারা গেছেন। করোনা সংক্রমণ নিয়ে তিনি হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়েছে।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১৭ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২০ জন। বর্তমানে রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, নওগাঁর চারজন এবং পাবনার চারজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন পাঁচজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ছয়জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৬ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন চারজন।

এর আগে সোমবার রামেক হাসপাতাল ল্যাবে ৬৬ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৯ জনের নমুনায় করোনা ধরা পড়েছে।

একই দিনে রামেক ল্যাবে ২৪২ জনের নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে চারজনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা সংক্রমণ শনাক্তের হার ৪ দশমিক ২২ শতাংশ।

 

আরপি/ এমএএইচ-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top