রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


রামেক করোনা ইউনিটে আরও ৩ মৃত্যু


প্রকাশিত:
২১ নভেম্বর ২০২১ ২২:৩৬

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৬:০৭

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও তিনজন মারা গেছেন। শনিবার (২০ নভেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে রোববার (২১ নভেম্বর) সকাল সাড়ে ৮টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। মৃতদের সবাই করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যায়নি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহী, নওগাঁ ও নাটোরের একজন করে তিনজন মারা গেছেন। আশঙ্কাজনক অবস্থায় তারা হাসপাতালের আইসিইতে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তাদের মৃত্যু হয়।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে রোববার সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২৭ জন।

বর্তমানে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ছয়জন, নাটোরের তিনজন, নওগাঁর পাঁচজন, পাবনার তিনজন, কুষ্টিয়ার দুজন এবং জয়পুরহাটের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন সাতজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি চারজনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ছয়জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন দুজন রোগী।

এদিকে শনিবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫০ জনের। এতে কারও করোনা ধরা পড়েনি। একই দিনে রামেক ল্যাবে ১৭৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে তিনজনের করোনা শনাক্ত হয়েছে। এই তিনজনই রাজশাহী জেলার বাসিন্দা। এই এক দিনে রাজশাহীতে করোনা শনাক্তের হার ১ দশমিক ৩২ শতাংশ।

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top