রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


রামেক করোনা ওয়ার্ডে মৃত্যু এক


প্রকাশিত:
৮ নভেম্বর ২০২১ ২১:৫০

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০০:৫১

ছবি: রামেক হাসপাতাল

গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও একজন রোগী মারা গেছেন। রোববার (০৭ নভেম্বর) সকাল ৯টা থেকে সোমবার (০৮ নভেম্বর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মারা যাওয়া এই রোগী নাটোর জেলার বাসিন্দা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে উপসর্গ নিয়ে হাসপাতালে পুরুষ রোগী মারা গেছেন। তার বয়স ৬১ বছরের ওপরে। করোনার উপসর্গ নিয়ে তিনি হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪২ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩৯ জন। বর্তমানে রাজশাহীর ২২ জন, চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, নাটোরের চারজন, নওগাঁর একজন, পাবনার পাঁচজন এবং কুষ্টিয়ার পাঁচজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন পাঁচজন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৩১ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ছয়জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন সাতজন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ছয়জন।

এর আগে রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৩৪ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে একটি নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৭৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে দুইজনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ১ দশমিক ৪৫ শতাংশ।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top