রাজশাহী শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০


রামেক করোনা ইউনিটে আরও ৯ জনের মৃত্যু


প্রকাশিত:
২৪ আগস্ট ২০২১ ২০:৫৯

আপডেট:
২৪ আগস্ট ২০২১ ২১:০০

ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও নয়জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাঁদের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জের দুজন, পাবনার একজন এবং রাজশাহী ও নাটোরের তিনজন করে রোগী মারা গেছেন। এর মধ্যে নাটোরের দুজন এবং রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের একজন করে করোনা পজিটিভ ছিলেন। অন্য পাঁচজন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে।

মৃত নয়জনের মধ্যে চারজন পুরুষ ও পাঁচজন নারী। রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ নিয়ে চলতি মাসে ৩০৩ জনের মৃত্যু হলো। জুলাই মাসে মারা গেছেন ৫৩১ জন। আর জুনে মারা গেছেন ৪০৫ জন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪ জন। ছাড়পত্র পেয়েছেন ৩৩ জন। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ২২১ জন। হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৪১৮টি।

সোমবার জেলায় মোট ৩৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৪ দশমিক ২০ শতাংশ।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top