রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


রাজশাহী বিভাগে করোনায় আরও ৯ জনের মৃত্যু


প্রকাশিত:
২৬ জুন ২০২১ ২৩:৫৫

আপডেট:
৫ মে ২০২৪ ১৯:৫৬

ফাইল ছবি

গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগে মহামারি করোনায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জে চারজন, বগুড়ায় তিনজন এবং রাজশাহীতে দুজন মারা গেছেন। এ নিয়ে বিভাগে প্রাণহানির সংখ্যা দাঁড়াল ৮০৯ জনে। ২৪ ঘণ্টায় বিভাগে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে আরও ৩৬২ জন। এ নিয়ে সংক্রমণের সংখ্যা দাঁড়াল ৫১ হাজার ৯৭১ জনে।

শনিবার (২৬ জুন) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদবিজ্ঞপ্তিতে বলা হয়, এক দিনে বিভাগে যে ৯ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে চারজন মারা গেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলায়। এছাড়া তিনজন বগুড়ায় এবং দুজন রাজশাহী জেলায় প্রাণ হারিয়েছেন। গত ২৪ ঘণ্টায় নওগাঁ, নাটোর, জয়পুরহাট, পাবনা ও সিরাজগঞ্জে প্রাণহাণির খবর পাওয়া যায়নি।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে করোনায় যে ৮০৯ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ৩৬৯ জন বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ১৪৫, চাঁপাইনবাবগঞ্জে ১০২, নওগাঁয় ৭২, নাটোরে ৪৫, সিরাজগঞ্জে ২৯, জয়পুরহাটে ২৪ এবং পাবনায় ২৩ জন প্রাণ হারিয়েছেন।

এদিকে, রাজশাহীতে ২৪ ঘণ্টায় ১৭১ জনের করোনা ধরা পড়েছে। একই দিনে বগুড়ায় ৫৬, পাবনায় ৪৩, চাঁপাইনবাবগঞ্জে ৪০, সিরাজগঞ্জে ৩৯, জয়পুরহাটে ৭, এবং নওগাঁয় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এই এক দিনে নাটোরে করোনা সংক্রমণের খবর দেয়নি বিভাগীয় স্বাস্থ্য দফতর।

এ পর্যন্ত বিভাগের আট জেলায় হাসপাতালে চিকিৎসাধীন ৫ হাজার ৪৩৯ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩১ জন। এ পর্যন্ত বিভাগে করোনাজয় করেছেন ৩৭ হাজার ১৯০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯৬ জন। 

 

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top