রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


রাজশাহী কাঁচাবাজারে

পেঁয়াজের দাম কমেছে প্রতিকেজিতে  ১০ থেকে ১৫ টাকা


প্রকাশিত:
৪ অক্টোবর ২০১৯ ০৩:৩৮

আপডেট:
৪ অক্টোবর ২০১৯ ০৩:৩৮

ছবি: রাজশাহী কাঁচাবাজারে পেঁয়াজ ওজন করার সময়

সারাদেশে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায় বিপাকে পড়েছিল সর্বস্তরের মানুষ। সম্প্রতি  পেঁয়াজের দাম কমতে শুরু করেছে সারাদেশে। সারাদেশের ন্যায় রাজশাহীতেও তার প্রভাব পড়েছে। কমেছে পেঁয়াজের দাম।

পেঁয়াজের দাম প্রতিকেজিতে  ১০ থেকে ১৫ টাকা কম। বিক্রি হয়েছে ৭৫ থেকে ৮৫ টাকা দরে। যা তিন দিন আগে ছিল ৯০ থেকে ১০০ টাকা কেজি। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে রাজশাহীর কাঁচাবাজার ঘুরে দেখা যায়, প্রতিকেজি পেঁয়াজের দাম কমেছে ১০ থেকে ১৫ টাকা। যা আগে ছিল ৯০ থেকে১০০ টাকা কেজি।

রাজশাহী কাঁচাবাজারের খুচরা ব্যবসায়ী আমজাদ হোসেন বলেন, গত ৩০ তারিখে পেঁয়াজের সর্বোচ্চ দাম পেয়েছি। ৯০ থেকে ৯৫ টাকা কেজি পর্যন্ত বিক্রি করেছি। বর্তমানে পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। এখন বিক্রি করছি দেশি ৭৫ টাকা এবং ইন্ডিয়ান ৭০ টাকা কেজি। অপর খুচরা ব্যবসায়ী খায়রুল ইসলাম বলেন, পেঁয়াজ কাঁচাজিনিস, বেশিদিন রাখা যায়না।

দেশি পেঁয়াজ ৮০ টাকা দরে বিক্রি করছি এবং ইন্ডিয়ান এলসি ৭৫ টাকা কেজি। পেঁয়াজের কোয়ালিটির উপর প্রতিকেজি ২থেকে ৫ টাকা কম হয়। ভোক্তা অধিকারের লোকজন এসে বলে গেছে, প্রতিকেজি পেঁয়াজ কেনা দাম থেকে ৫ টাকা বেশি দামে বিক্রি করা যাবে।

পাইকারি পেঁয়াজ বিক্রেতা প্রতিষ্ঠান আরাফাত ট্রেডার্সের ম্যানেজার আনোয়ারুল হক বলেন, ইন্ডিয়ান এলসি ৫০ থেকে ৬০ টাকা এবং দেশি পেঁয়াজ ৬৫ থেকে ৭০ টাকায় কিনেছি। দাম আরো কমতে পারে। বর্তমানে পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে এসেছে। যারা পেঁয়াজ গুদামজাত করে রেখেছিল পচন শুরু হওয়ার আগেই বাজারে ছাড়ছে।

এক্ষেত্রে আরো দাম কমবে বলে আশা করা যায়। উল্লেখ্য, গতকাল বুধবার সকালে টেকনাফ বন্দরে ৪৮৩ টন পেঁয়াজ ঢুকেছে। আরও চার থেকে ৫০০ টন ঢুকবে। পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। ৬০ টাকার বেশি দাম হবেনা বলে জানা যায়।

 

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top