রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


ফেসবুকে ভাইরাল হয়েছে ১০০ টাকার নোট


প্রকাশিত:
৪ সেপ্টেম্বর ২০১৯ ০৫:৩৪

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ০০:৪৪

ফেসবুকে ভাইরাল হওয়া সেই নোট

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত ১০০ টাকার একটি নোট। ছড়িয়ে যাওয়া এ নোট সম্পর্কে কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, বাংলাদেশ ব্যাংক এ ধরনের কোনো নোট বাজারে ছাড়েনি এবং ছাড়ার কোনো সিদ্ধান্তও হয়নি।

বর্তমানে কাগুজে সব নোটে বঙ্গবন্ধুর ছবি যুক্ত আছে। নতুন করে প্রধানমন্ত্রীর ছবিযুক্ত কোনো নোট বাজারে ছাড়ার সিদ্ধান্ত হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে ১০০ টাকা মূল্যমানের নতুন মুদ্রিত নোটের ছবি পাওয়া যাচ্ছে এটি সঠিক নয় বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ভারপ্রাপ্ত মুখপাত্র আনোয়ারুল ইসলাম।

ব্যাংকের এক কর্মকর্তা জানান, সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ১০০ টাকা মূল্যমানের নতুন মুদ্রিত নোটের ছবি পাওয়া যাচ্ছে। যে নোটের সম্মুখভাগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পেছনভাগে বঙ্গবন্ধু স্যাটেলাইট এর ছবি রয়েছে। বাংলাদেশ ব্যাংক কর্তৃক এ ধরনের কোনো প্রকার নোট মুদ্রণের উদ্যোগ গ্রহণ করা হয়নি। ফেসবুকের মাধ্যমে যে নোটের ছবি দেখা যাচ্ছে তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। জনমনে বিভ্রান্তি সৃষ্টিকারী এ ধরনের নোটের ছবি প্রচার প্রচারণা না করতে সবার প্রতি অনুরোধ জানানো যাচ্ছে।

কেন্দ্রীয় ব্যাংকের এ কর্মকর্ত কর্মকর্তা বিভ্রান্তি সৃষ্টিকারীদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেছেন।

 

 

আরপি/এমএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top