রাজশাহী বৃহঃস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি ২০২৪, ১৮ই ফাল্গুন ১৪৩০


‘নিত্যপণ্যের দাম নিয়ে চিন্তার কিছু নেই’


প্রকাশিত:
৫ ডিসেম্বর ২০২২ ০৬:৩৭

আপডেট:
২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪০

ছবি: সংগৃহীত

বৈশ্বিক কারণে দেশে জিনিসপত্রের দাম বেড়েছে। সরকার তা সহনীয় রাখতে চেষ্টা করে যাচ্ছে। নতুন করে আর নিত্যপণ্যের দাম বাড়বে না আশ্বাস দিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, এটা নিয়ে চিন্তা করার কিছু নেই।

রোববার (৪ ডিসেম্বর) বিকেলে রংপুরে দুই দিনের সফরে এসে সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

নিত্যপণ্যের দাম প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় আমরা ভালো আছি। এই অবস্থার আর অবনতি হবে না। তাই নিত্যপণ্যের ব্যাপারে চিন্তা করার কিছু নেই।

মন্ত্রী বলেন, বর্তমানে ডলারের বিপরীতে দেশে টাকার দাম কমেছে। এমন অবস্থাতেও আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। আমরা অস্বচ্ছল এক কোটি পরিবারকে সাশ্রয়ী মূল্যে টিসিবির মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি অব্যাহত রেখেছি।

টিপু মুনশি বলেন, বর্তমানে আমদানি পণ্যের যে স্টক রয়েছে তা যথেষ্ট।

বড় ব্যবসায়ীদের সাথে কথা হয়েছে, তারা দুই চার দিনের মধ্যে এলসি ওপেন করবে। রমজান মাসের জন্য বিশেষ আমদানির ব্যবস্থা করছে ব্যবসায়ীরা। বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাও এ বিষয়ে সবধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

রংপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘আওয়ামী লীগ একটি বৃহৎ দল। এ দলে ছোটখাটো সমস্যা থাকে, না পাওয়ার কষ্টও থাকে। কিন্তু দিন শেষে তারা আবার ঐক্যবদ্ধ হয়েই কাজ করে। মনোনয়ন পাওয়া নিয়ে যদি কোনো সমস্যা থাকে সেটিও দ্রুত সমাধান হয়ে যাবে।’

এসময় রংপুর জেলার সদ্যনিযুক্ত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top