রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


বগুড়ায় আনসার আল-ইসলামের দুই জঙ্গি গ্রেফতার


প্রকাশিত:
২৮ নভেম্বর ২০২০ ০৪:০৮

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০০:৩০

ছবি: সংগৃহীত

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের দাওয়াহ বিভাগের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ। শুক্রবার (২৭ নভেম্বর) বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাত ১২টার পর বগুড়া সদরের বাঘোপাড়া উত্তরপাড়া জামে মসজিদের দক্ষিণ পাশ থেকে তাদেরকে গ্রেফতার করা হয় ।

গ্রেফতাররা হলেন- কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানার সিদলাই উত্তরপড়া গ্রামের হাকিম সরকার ওরফে জজ মিয়ার ছেলে ইকবাল হোসেন সরকার (৪০) ও একই দেবিদ্বার থানার ভৈষরকুট গ্রামের শহিদুর রহমানের ছেলে জায়েদুর রহমান ওরফে আব্দুল্লাহ (৩৮)।

পুলিশ জানায়, গ্রেফতার দুই জঙ্গি তাদের সংগঠনের দাওয়াতি কার্যক্রম ও অর্থ সংগ্রহের জন্য বগুড়ায় আসেন। তারা রাত্রিযাপনের জন্য মসজিদে গেলে পুলিশের কাছে সংবাদ আসে। এরপর গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে পৌঁছে মসজিদ ঘিরে ফেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে তাদেরকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, বোমা তৈরির ৪৭৫ গ্রাম বিস্ফোরক, একটি চাপাতি, ২৫টি জিহাদি বই এবং ৫০টি লিফলেট উদ্ধার করা হয়।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ পরিদর্শক আব্দুর রাজ্জাক বলেন, গ্রেফতাররা গত পাঁচ বছর ধরে জঙ্গি সংগঠন আনসার আল-ইসলামের দাওয়াহ বিভাগের কার্যক্রম চালাচ্ছিলেন। ইতোমধ্যে তারা দেশের ১৪টি জেলা সফর করে সংগঠনের কার্যক্রম পরিচালনার জন্য অর্থ সংগ্রহ করেছেন। তাদের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা করা হয়েছে। 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top