রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


সিসিক কর্মকর্তাসহ ৫৫ জন করোনা শনাক্ত


প্রকাশিত:
৪ জুন ২০২০ ১৫:৫৪

আপডেট:
৩ মে ২০২৪ ০৫:১৩

ছবি: প্রতীকী

এবার সিলেট সিটি করপোরেশনের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা আ ন ম মনসুফসহ আরও ৫৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।এতে সিলেট জেলায় একদিনে সর্বোচ্চ সংখ্যক রোগী শনাক্ত হওয়ার ঘটনা এটি।

বুধবার (৩ জুন) সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় মনসুফসহ এসব রোগী শনাক্ত হয়।

রাতে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। যা সিলেটে একদিনে সর্বোচ্চ সংখ্যক রোগী ধরা পড়লো।

জানা গেছে, গত ৩০ মে আ ন ম মনসুফের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। এরপর বুধবার তার রিপোর্ট পজিটিভ এসেছে। বর্তমানে তিনি বাসায় আছেন। এর আগে গত ২৩ মে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর ব্যক্তিগত সহকারী (পিএ) মুহিবুল ইসলাম ইমন করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর ২ জুন করোনা আক্রান্ত হন মেয়র আরিফুল হক চৌধুরীর স্ত্রী শ্যামা হক চৌধুরী।

এ পর্যন্ত সিলেট জেলায় মোট করোনারোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৮১ জন। আর পুরো বিভাগে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১২৩৮ জনের। করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ২৪ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩২২ জন। এর মধ্যে বুধবার নিজ বাসায় চিকিৎসা নিয়ে করোনাভাইরাস জয় করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। ২২ মে তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে তিনি নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা শুরু করেন।

বুধবার (৩ জুন) দ্বিতীয়বার পরীক্ষা শেষে তার রিপোর্ট আসে নেগেটিভ। ফলে তিনি কোভিড-১৯ থেকে মুক্ত হয়েছেন। বর্তমানে তিনি বাসায় আছেন। একই দিন সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক ও সিলেট সিটি করপোরেশনের টানা চারবারের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ সুস্থ হয়ে সিলেট করোনা আইসোলেশন সেন্টার থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন।

 

আরপি/এমএএইচ-৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top