রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


খাদ্যবান্ধব কর্মসূচীর চাল চুরির চেষ্টা, গ্রেফতার ২


প্রকাশিত:
১ সেপ্টেম্বর ২০২৩ ০৫:০১

আপডেট:
২ মে ২০২৪ ১১:১৭

ছবি: গ্রেফতার আসামিরা

নোয়াখালীর সদর উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজির চাল চুরির চেষ্টায় সময় দুই যুবককে হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় এলাকাবাসী।

বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকেলে এ ঘটনায় তিনজনকে আসামি করে মামলা হয়েছে।

এর আগে, গতকাল বুধবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার এওজবালিয়া ইউনিয়নের এওজবালিয়া পূর্ব চাকলা গ্রামে এ ঘটনা ঘটে।

গ্রেফতারকৃতরা হলেন, সদর উপজেলার চাড়ুবানু গ্রামের মো.আবদুল হকের ছেলে ইসমাইল (৩৫) একই গ্রামের মো.মোস্তফার ছেলে মো. এরশাদ সিকদার (৩০)।

আরও পড়ুন: পরাজয়ের গ্লানি নিয়ে এশিয়া কাপ মিশন শুরু টাইগারদের

স্থানীয় সূত্রে জানা যায়, ডিলার মিজানের যোগসাজশে বুধবার গভীর রাতে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের ১৫টাকার খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বস্তা থেকে সরিয়ে আত্মসাতের চেষ্টা চালায় এরশাদ ও শিকদার নামে দুই শ্রমিক। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে তাদের আটক করে পুলিশে দেয়।

এওজবালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চেয়ারম্যান বেলাল হোসেন বলেন, গ্রেফতারকৃতরা ডিলার মিজানের কর্মচারি। ডিলার মিজান চাল বিতরণের সময়ও ওজনে ৫ কেজি করে চাল কম দেয়। তাকে জিজ্ঞাসা করলে সে জানায় গোডাউন থেকে চাল কম দেওয়া হয়।

এ বিষয়ে জানতে ডিলার মিজানুর রহমান অভিযোগ নাকচ করে দিয়ে বলেন,গতকাল আমি খাদ্যবান্ধব কর্মসূচীর ৫৪৬ বস্তা চাল উত্তোলন করি। ওই চাল আমার কাছে এখনো মজুদ রয়েছে। একটি পক্ষ আমার সাথে পূর্ব শক্রতার জের ধরে আমার ডিলারশিপ ছিনিয়ে নেওয়ার জন্য এ ষড়যন্ত্র করছে।

আরও পড়ুন: একদিনে ডেঙ্গুতে আরও ১৭ মৃত্যু, আক্রান্ত ২৩০৮

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন,এ ঘটনায় গ্রেফতার দুই আসামিসহ ডিলার মিজানের বিরুদ্ধে মামলা নেওয়া হচ্ছে। ওই মামলায় গ্রেফতারকৃতদের নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।

 

 

আরপি/এসআর-২১



আপনার মূল্যবান মতামত দিন:

Top