রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


আখাউড়ায় একই লাইনে দুই ট্রেন, অল্পের জন্য রক্ষা


প্রকাশিত:
২৯ অক্টোবর ২০২২ ০৩:২১

আপডেট:
৩ মে ২০২৪ ০৩:৩১

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একই লাইনে দুই ট্রেন চলে এলেও অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন যাত্রীরা।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকেল তিনটার দিকে এই ঘটনা ঘটে। এরপর থেকে ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট রেলপথে ট্রেন চলাচল প্রায় দেড় ঘণ্টা বন্ধ ছিল।

এ নিয়ে সংশ্লিষ্ট দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব দেখা দিলে এই অচলাবস্থা দেখা দেয়। আখাউড়া স্টেশনে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস, আজমপুরে স্টেশনে চট্টগ্রামগামী পাহাড়িকা আটকা পড়ে।

জানা গেছে, আখাউড়া রেলওয়ে স্টেশনের এক নম্বর প্লাটফরমে ঢাকা থেকে চট্টগ্রামগামী কর্ণফুলি এক্সপ্রেস দাঁড়ানো। এর পেছনে প্রায় একশ গজ দূরে ঢাকা থেকে চট্টগ্রামগামী ৬০৪নং কন্টেইনার ট্রেন।

টেনের সহকারী চালক আবু তালহা জানান, সিগন্যাল পেয়েই তিনি আখাউড়ায় প্রবেশ করছিলেন। এ সময় সামনে টেন দেখে থামিয়ে ফেলেন। কেবিন থেকে বলা হচ্ছে, কোনো কাগুজে নির্দেশনা ছাড়াই ট্রেন পেছাতে। তাতে তিনি সায় দেননি। কাগজ পেলে ট্রেন পেছনে নেওয়া হবে বলে জানান তিনি।

ট্রেনের পরিচালক (গার্ড) শফিকুল ইসলাম এ বিষয়ে কোনো কথা না বলে ব্যস্ত আছেন বলে জানান। তবে চালকের সাথে তিনিও জরুরি ব্রেক কষেন বলে জানান তিনি।

স্টেশন কেবিন মাস্টার খায়রুল ইসলাম বলেন, 'চালক সিগন্যাল অতিক্রম করে। কেন সেটা তিনি করলেন সেটা আমি জানি না। পিছিয়ে নিতে কাগজ দেওয়া হয়েছে।'

আরপি/ এসএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top