রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


নির্বাচনে হেরে টাকা ফেরত চাইলেন প্রার্থী, ভিডিও ভাইরাল


প্রকাশিত:
১৯ অক্টোবর ২০২২ ০৫:২৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২০:৪৬

ছবি: সংগৃহীত

পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে এক সংরক্ষিত মহিলা পরাজিত প্রার্থী ভোটে হেরে ভোটারদের ঘুষ দেওয়া টাকা ফেরত চেয়েছেন। এ সংক্রান্ত একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তেই ভাইরাল হয়েছে যা নিয়ে এখন জেলা জুড়ে চলছে তুমুল আলোচনা।

সোমবার (১৭ অক্টোবর) রাত ১০টার দিকে বাউফল উপজেলার বকুলতলা এলাকায় এ ঘটনা ঘটে।

সংরক্ষিত ওই মহিলা প্রার্থীর নাম মোসা. রুবিনা আক্তার তিনি বাউফল-দশমিনা উপজেলা নারী সদস্য পদে ফুটবল প্রতীকে দাঁড়িয়েছিলেন। তিনি দশমিনা উপজেলার জসিম জোমাদ্দারের দ্বিতীয় স্ত্রী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে রুবিনা আক্তার বলেন, ‘আমি আমার সামর্থ্য অনুযায়ী ভোটারদের ২ হাজার করে টাকা দিয়েছি। তারা টাকা নেওয়ার সময় আশ্বাস দিয়েছিল আমাকে ভোট দিবে। কিন্ত তারা অনেকেই আমাকে ভোট দেয়নি। যারা আমাকে ভোট দেয়নি তারা অনেকেই আমাকে টাকা ফেরত দিয়েছে। তারা বলেছে, আপা আপনি মন খারাপ কইরেন না। আমি অনেক কান্নাকাটি করেছি। কিন্তু এই মেম্বার (ইউপি সদস্য) আমাকে টাকা ফেরত দিতে দিচ্ছে না, বরং অপমান করছে।’

খোঁজ নিয়ে জানা গেছে, বাউফল ও দশমিনায় নারী সংরক্ষিত সদস্য পদে চার জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। নির্বাচনে দোয়াত-কলম প্রতীকে কামরুন নাহার ১৪৬ ভোট পেয়ে জয়ী হন। তাঁর নিকটতম প্রতিদন্দ্বী প্রার্থী হরিণ প্রতীকে পশারী রানী পান ১২০ ভোট। অপর দিকে ফুটবল প্রতীকে রুবিনা আক্তার ৩৬ ভোট পান। আরেক প্রার্থী টেবিল ঘড়ি প্রতীকের মিসেস ফাতেমা আলম পেয়েছেন শূন্য ভোট। তবে ভোটের আগে ভোটারদের টাকা দিয়েছিলেন তিনি আর ভোটে হেরে সেই টাকাই ফেরৎ চেয়েছিলেন আনিসুর রহমান নামের স্থানীয় এক ইউপি সদস্যের কাছে।

এ বিষয়ে বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল আমিন বলেন, ‘নির্বাচনে কোনো প্রকার আর্থিক লেনদেন অবৈধ। এ বিষয়ে যদি কেউ লিখিত অভিযোগ দেয়। তাহলে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

আরপি/এসএডি-১২


বিষয়: নির্বাচন


আপনার মূল্যবান মতামত দিন:

Top