রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


কীটনাশক স্প্রে করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু


প্রকাশিত:
১৭ অক্টোবর ২০২১ ০৬:১০

আপডেট:
৪ মে ২০২৪ ০০:২৯

প্রতীকী ছবি

রংপুরের কাউনিয়ায় আমন ধানের জমিতে কীটনাশক স্প্রে করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইসমাইল হোসেন (২৮) নামে এক কৃষক মারা গেছে। শুক্রবার সন্ধ্যায় উপজেলার টেপামধুপুর ইউনিয়নের রাজিব গ্রামে আমন ধানের ক্ষেত থেকে ওই কৃষকের মরদেহ উদ্ধার করে পরিবারের লোকজন।

পারিবারিক সূত্রে জানা গেছে শুক্রবার সকাল আনুমানিক সাড়ে দশটার দিকে বাড়ি থেকে ধান ক্ষেতে পোকা দমনে কীটনাশক স্প্রে করতে বের হন রাজীব গ্রামের আব্দুল মালেকের পুত্র কৃষক ইসমাইল হোসেন। কিন্তু দুপুর গড়িয়ে বিকেল এমনকি সন্ধ্যা গড়িয়ে গেলেও বাড়িতে ফিরে আসেনি ওই কৃষক। পরিবারের লোকজন তাকে খোঁজতেও বের হন। এরই মধ্যে সন্ধ্যায় ক্ষেতের পাশ দিয়ে যাওয়ার সময় স্থানীয় এক মহিলা ধান ক্ষেতে ওই কৃষকের লাশ দেখতে পেয়ে বাড়িতে খবর দিলে পরিবারের লোকজন গিয়ে কৃষক ইসমাইল হোসেনের লাশ উদ্ধার করে বাড়ীতে নিয়ে আসে।

বিদ্যুতের খুঁটি থেকে পাশে মোত্তালেবের মৎস্য খামারে সংযোগ দেয়া বিদ্যুতের তার ধান ক্ষেতের উপর ঝুলে ছিল। অসাবধানতায় সে তারের সাথে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইসমাইল হোসেন মারা গেছেন । তার ডান হাতের কিছু অংশ পুড়েও গেছে। বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যুর বিষয় টি নিশ্চিত করেছেন টেপামধুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম।

কাউনিয়া থানার ইন্সপেক্টর ওসি( তদন্ত) সেলিমুর রহমান বলেন, শুক্রবার সন্ধ্যার পর তারা এ ঘটনার খবর জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top