রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


করোনা রোগীর মৃত্যুতে আইসিইউ ভাঙচুর


প্রকাশিত:
১৮ জুলাই ২০২১ ০২:২২

আপডেট:
১৮ জুলাই ২০২১ ১৫:০০

আইসিইউ ভাঙচুর। ছবি: সংগৃহীত

করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয় চিকিৎসাধীন অবস্থায়। মেনে নিতে পারেন নি স্বজনরা। ভাঙচুর চালিয়েছেন হাসপাতালের করোনা ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। এমন ঘটনা ঘটেছে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে। এ ঘটনায় মৃত ব্যক্তির তিন স্বজনকে আটক করা হয়েছে।

শনিবার বিকাল (১৭ জুলাই) সাড়ে ৪টার দিকে হাসপাতালের করোনা আইসিইউ ওয়ার্ডে এ ঘটনা ঘটে। মারা যাওয়া ব্যক্তির নাম মো. কামরুজ্জামান (৪০)। তিনি পটুয়াখালীর বাউফলের বাসিন্দা। গত ১৩ জুলাই তাকে করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে আইসিইউতে নেওয়া হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী আইসিইউ ওয়ার্ডের সিনিয়র নার্স নয়ন জানান, রোগীকে মৃত ঘোষণার সঙ্গে সঙ্গে ওয়ার্ডে ভাঙচুর শুরু করেন স্বজনরা। তারা ইন্টার্ন চিকিৎসক ও দায়িত্বরত নার্সদের ওপর হামলা চালানোর চেষ্টা করেন। এ সময় তিন জনকে আটক করে পুলিশকে খবর দেওয়া হয়।স্বজনদের অভিযোগ, চিকিৎসা অবহেলায় করোনা রোগী মারা গেছে। অথচ রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বলেন, হাসপাতাল পরিচালকের কক্ষে বসে আটক তিন জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়। এ সময় তারা দোষ স্বীকার করে ক্ষমা চাওয়ায় হাসপাতালের পরিচালক ক্ষমা করে দেন।

হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম বলেন, তারা স্বজন হারিয়েছেন, এজন্য উত্তেজিত হয়ে হাসপাতালে ভাঙচুর করেছেন। পরে ক্ষমা চাওয়ায় মানবিক দিক বিবেচনা করে তাদের ছেড়ে দিয়েছি। লাশ নিয়ে বাড়ি চলে গেছেন স্বজনরা।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top