রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


টিসিবির পচা পেঁয়াজ কিনতে বাধ্য হচ্ছে ক্রেতারা


প্রকাশিত:
১৬ এপ্রিল ২০২১ ০১:৫২

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১৬:১২

ছবি: খাওয়ার অযোগ্য পচা পেঁয়াজ

সাতক্ষীরায় টিসিবির নির্ধারিত অন্যান্য পণ্যের সঙ্গে দেয়া হচ্ছে খাওয়ার অযোগ্য পচা পেঁয়াজ। এসব পচা পেঁয়াজ না কিনলে ক্রেতার কাছে বিক্রি করা হচ্ছে না সয়াবিন তেল, চিনি, ছোলা, খেঁজুরসহ অন্যান্য পণ্য। ফলে বাধ্য হয়েই ক্রেতাদেরকে পচা পেঁয়াজ কিনতে হচ্ছে। একই সঙ্গে পণ্য বিক্রিতে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব।

টিসিবির পণ্য বিক্রির অন্যতম শর্ত হলো- করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য বিধি মেনে ক্রয়-বিক্রয় করা। কিন্তু স্বাস্থ্য বিধির তোয়াক্কা করছেন না কেউই। ফলে করোনার ঝুঁকি বাড়ছে। আর এসব নিয়ে সেখানে প্রশাসনের কোন ধরনের তদারকি লক্ষ্য করা যায়নি।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ৯টা থেকে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে টিসিবির ডিলার শহরের সুলতানপুরের বড় বাজারের ব্যবসায়ী শংকর সাধু এভাবেই সরকারি পণ্য বিক্রি করেন। সরেজমিন গিয়ে এসব অভিযোগের সত্যতা মিলেছে।

ক্রেতারা জানান, পচা পেঁয়াজ না কিনলে অন্য কোন পণ্য দেয়া হচ্ছে না। ডিলার শংকর সাধু সাফ জানিয়ে দিয়েছেন, যারা পচা পেঁয়াজ না কিনবে তাদেরকে অন্যান্য পণ্য দেয়া হবে না।

এ ব্যাপারে ডিলার শংকর সাধু জানান, পচা পেঁয়াজ আমাদেরকে কিনে আনতে হচ্ছে টিসিবি থেকে। আমরা যা কিনবো তাই বিক্রি করবো। পেঁয়াজ পচা হলে আমাদের কিছু করার নেই।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top