রাজশাহী বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


বেনাপোল দিয়ে দেড় কোটি টাকার বিস্ফোরক আমদানি


প্রকাশিত:
১৫ মার্চ ২০২১ ১৫:৩৫

আপডেট:
৮ মে ২০২৪ ০৫:৫৩

ছবি: সংগৃহীত

ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে আট ট্রাকে এক কোটি ৫৩ লাখ টাকার ১১১ মেট্রিক টন বিস্ফোরক আমদানি করেছে দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি। রোববার (১৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে এ বিস্ফোরকদ্রব্যের ট্রাক বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রবেশ করে।

বেনাপোল বন্দর থেকে বিস্ফোরকদ্রব্যের চালান খালাসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করেন এএস ইন্টারন্যাশনাল নামের সিঅ্যান্ডএফের এক এজেন্ট। কাস্টমসের কাজ শেষে ভারতীয় ট্রাক থেকে এসব বিস্ফোরকদ্রব্য খালাস করে বাংলাদেশি ট্রাকে নেওয়া হবে দিনাজপুর।

বন্দর সূত্র জানায়, এক লাখ ২২ হাজার ৪৭২ ডলার মূল্যে ১১১ মেট্রিক টন ওজনের বিস্ফোরকদ্রব্য দিনাজপুর মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি ভারত থেকে আমদানি করছে। যার মূল্য এক কোটি ৫৩ লাখ দুই হাজার ৫৮২ টাকা। গত ৩০ ডিসেম্বর ১০ ট্রাকে ১২০ মেট্রিক টন বিস্ফোরক আমদানি করেছিল এই প্রতিষ্ঠান।

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল বলেন, দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি খননকাজ পরিচালনার জন্য ভারতের নাগপুর থেকে এই বিস্ফোরকদ্রব্য আমদানি করেছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে বন্দর এলাকায় প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দ্রুত যাতে পণ্য খালাস নিতে পারেন তার সব ব্যবস্থা করা হয়েছে।

আরপি / এমবি-৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top