রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির অভিযোগে গ্রেফতার ১


প্রকাশিত:
১৩ মার্চ ২০২১ ১৬:০১

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৮:৩২

ছবি: বাবুল হোসেন

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ও সেনাপ্রধানকে নিয়ে ফেসবুকে কটূক্তি এবং বিদ্বেষমূলক অপপ্রচার চালানোর অভিযোগে শুক্রবার গাজীপুরের জয়দেবপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে বাবুল হোসেন নামে এক ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। পরে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্তকে বাবুলকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত বাবুল গাজীপুর সদর উপজেলা ভাওয়ালগড় ইউনিয়নের জানাকুর গ্রামের মৃত হাসমত আলীর ছেলে।

জয়দেবপুর থানার ওসি মামুন আল রশিদ জানান, মনির হোসাইন সুমন নামের এক সংবাদকর্মীর অভিযোগের ভিত্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সেনাপ্রধানের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার ছড়ানোর অভিযোগে বাবুল হোসেনকে আটক করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেনাপ্রধান ও আওয়ামী লীগের রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে অনেকদিন ধরে বিদ্বেষ ও কটূক্তিমূলক পোস্ট করে আসছিলেন বাবুল। সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করে দেশের সুনাম নষ্ট করার অভিযোগে তার বিরুদ্ধে মামলা করেন মনির হোসেন সুমন।

মামলার বাদী মনির হোসেন সুমন বলেন, বাবুল হোসেন বাংলাদেশের একজন নাগরিক হয়ে দেশের সরকার, সরকারপ্রধান প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে যাচ্ছেন। এতে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাই আমি দেশের স্বার্থে মামলাটি করেছি। মামলা করায় এরই মধ্যে আমাকে আসামিরা বিভিন্নভাবে মামলা তুলে নিতে হুমকি দিতে শুরু করেছে। তাই আমি নিরাপত্তাহীনতায় ভোগছি।

আরপি/ এসআই-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top