রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


বাংলার মাটিতে আর কোনো পাতানো নির্বাচন হবে না: মির্জা ফখরুল


প্রকাশিত:
১৭ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৪৫

আপডেট:
১৭ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৪৫

ছবি: রোডমার্চ

বাংলার মাটিতে আর কোনো পাতানো নির্বাচন করতে দেওয়া হবে না বলে হুশিয়ার করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

রোববার (১৭ সেপ্টেম্বর) দুপুরে তারুণ্যের রোড মার্চ কর্মসূচি বগুড়া থেকে রাজশাহী যাওয়ার পথে আদমদীঘি উপজেলা বিএনপির আয়োজিত পথ সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে সারাদেশের তরুণ সমাজ এবার জেগে উঠেছে। তাই এ সরকারের পতন ছাড়া আমরা আর ঘরে ফিরবো না। বার বার শান্তিপূর্ণ ভাবে আমাদের দাবিগুলো তুলে ধরেছি। ২০১৪ ও ২০১৮ সালে দেশের মানুষ ভোট দিতে পারেনি।

আরও পড়ুন: বাইক চুরি করে পদ খোয়ালেন ছাত্রলীগ নেতা আরিফুল

ফখরুল বলেন, আওয়ামী লীগ জনগণের সঙ্গে প্রতারণা করেছে। নির্বাচন হলে জনগণ ভোট দিতে পারে না, ভোট চুরি হয়ে যায়, ডাকাতি হয়ে যায়। সেই সরকারের অধীনে নির্বাচনে যাওয়া যায় না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং নতুন করে নির্বাচন কমিশন গঠন না করলে এই সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ নেব না আমরা।

তিনি আরও বলেন, বিএনপির অসংখ্য নেতা-কর্মীকে আটক করে রাখা হয়েছে। এছাড়া হাজার হাজার বিএনপি নেতা-কর্মীদের মিথ্যা মামলায় নিম্ন আদালতে গেলে জামিন দেওয়া হয় না। মিথ্যা মামলায় দিনের পর দিন বিএনপির নেতা-কর্মীদের কারাগারে রাখা হয়েছে। আজকে রোড মার্চ শুরু হলো, আর এ কর্মসূচি সেদিন শেষ হবে যে দিন এ সরকারের পতন হবে।

উপজেলা বিএনপির সভাপতি আব্দুল মুহিত তালুকদার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠিত পথ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস.এম জিলানী, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান। অন্যান্যদের বক্তব্য রাখেন বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা, বগুড়া শহর বিএনপির সভাপতি এ্যাড. হামিদুল হক চৌধুরী হিরু, জেলা বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য ফজলুল বারী তালুকদার বেলাল, জেলা বিএনপির প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মাহাফুজুল হক টিকন, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম খান লিখন, সান্তাহার পৌর বিএনপির সভাপতি ও পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্ট সহ বিএনপি, স্বেচ্ছাসেবক দল, যুবদল, তাঁতীদল, মৎস্যজীবি দল, শ্রমিক দল, ছাত্রদলের নেতৃবৃন্দ।

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top