রাজশাহী বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১

বাঘায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন দৌড় অনুষ্ঠিত


প্রকাশিত:
১৮ ফেব্রুয়ারি ২০২১ ০১:৩৫

আপডেট:
১৭ এপ্রিল ২০২৪ ০২:১০

ছবি: প্রতিনিধি

বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে দেশের বিভিন্ন এলাকায় শুরু হয়েছে 'বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন দৌড় ২০২১'। সেই ধারাবাহিকতায় বুধবার(১৭-ফেব্রুয়ারী)বিকেলে রাজশাহীর বাঘায় শুরু হয়েছে এই দৌড় প্রতিযোগিতা।

তথ্য মতে, গত ১০ জানুয়ারি সকাল সাড়ে ৬ টায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের সামনে থেকে শুরু হয় ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। ইতোমধ্যে দেশি-বিদেশি দৌড়বিদের অংশগ্রহণে এই ম্যারাথনের নাম উঠে গেছে আন্তর্জাতিক ম্যারাথন অ্যাসোসিয়েশনের (এইমস) ক্যালেন্ডারে। এই দৌড় অনুষ্ঠিত হচ্ছে তিন ক্যাটাগরিতে। যথাক্রমে-ফুল ম্যারাথন, হাফ ম্যারাথন ও ডিজিটাল ম্যারাথন। এ দিক থেকে বাঘায় এই দৌড়ের জন্য প্রায় সাড়ে তিন শতাধিক মানুষ রেজিস্টেশান করেন। যারা দৌড়ে অংশ নিয়েছেন তাদের জন্য উপজেলা সদর থেকে তিনটি রাস্তা নির্ধারণ করা হয়। বাঘা থেকে আড়ানী , চারঘাট এবং চন্ডিপুর রোড়।

বুধবার উপজেলা সদরে অবস্থিত বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ফিতা কেটে এই দৌড়ের শুভ উদ্বোধন ঘোষনা করেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।এ সময় উপস্থিত ছিলেন বগুড়া সেনানিবাস (৪০) এর মেজর মনির জামান সৈকত,বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) নজরুল ইসলাম, বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুকাদ্দেস আলী ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সমাজের সুধীজন।

হাফ ম্যারাথন দৌড়ে যারা অংশ গ্রহন করেন তাদের মধ্য থেকে প্রথম স্থান অধিকারী-সাজেদুল ইসলাম, দ্বিতীয় সনি আহাম্মেদ ও তৃতীয় সম্রাট-সহ মোট ১০ জনকে পুরুস্কৃত করা হয়।

আরপি/এসআই-৩

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top