রাজশাহী শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ ১৪৩১

ইএসডিপি-বিডা রাজশাহীর উদ্যোক্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত


প্রকাশিত:
১ ফেব্রুয়ারি ২০২১ ২১:৩৩

আপডেট:
১৩ এপ্রিল ২০২৪ ০৭:০৮

ছবি: প্রতিনিধি

উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের রাজশাহী জেলার প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩১ জানুয়ারি) রাতে রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভা কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় রাজশাহী চেম্বর অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মনিরুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের পরিচালক ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ প্রধানমন্ত্রীর কার্যালয়ের (উপ-সচিব) আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান রিংকু, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক ও ব্যবস্থাপনা পার্টনার ক্লিক টু বাই সুলতান মাহমুদ।

এ সময় বক্তারা বলেন, শিক্ষা নগরী রাজশাহী উদ্যোক্তাদের নগরী হতে যাচ্ছে। উদ্যোক্তা তৈরিতে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প বড় ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে নিয়ে দেশের উন্নয়ন করছেন। সেই উন্নয়নে তরুণদের কাছে প্রত্যাশা বেশি। আর বর্তমান সময়ে তাদের উপরই দেশের উন্নয়ন নির্ভর করছে। এ কারণেই সরকার উদ্যোক্তা তৈরিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও প্রতিমন্ত্রী যুনায়েদ আহমেদ পলক তারুণ্যের উন্নয়নে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছেন।

এ সময় বক্তরা আরো বলেন, বিডা উদ্যোক্তাদের একটি প্ল্যাটফরম তৈরি করে দিচ্ছে, লিঙ্ক তৈরি করে দিচ্ছে। তারা উদ্যোক্তাদের শুধু প্রশিক্ষণই দিচ্ছে না। উদ্যোক্তাকে প্রতিষ্ঠিত করতে সব রকম সুবিধা দিয়ে যাচ্ছে। বিডা উদ্যোক্তাদের জন্য খুব দ্রুতই বিনা জামানতে স্বল্পসুদে ঋনের ব্যবস্থা করা হবে বলে জানানো হয়।

উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের রাজশাহী জেলার সমন্বয়ক জামিলা আফসারীর তত্ত্ববধানে এ মতবিনিময় সভায় বিভাগের অন্যান্য জেলা সমন্বয়করাও উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top