রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

গোদাগাড়ীতে

মোবাইল কোর্ট চালিয়ে কারেন্ট জাল জব্দ


প্রকাশিত:
১৩ অক্টোবর ২০১৯ ০৯:৪২

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৪:২৫

রাজশাহীর গোদাগাড়ীতে মা ইলিশের প্রধান প্রজনন মৌসুম ৯অক্টোবর হতে ৩০অক্টোবর পর্যন্ত ইলিশ আহরন বন্ধ রয়েছে। ডিমওয়ালা ইলিশ ধরব না দেশের ক্ষতি করব না” এই প্রতিপাদ্যকে ঘিরে প্রশাসন এই ঘোষণা দেন।

এদিকে আহরণ হতে বিরত থাকার জন্য মৎস্য বিষয়ক আইন বাস্তবায়ন ও সংরক্ষণের জন্য মোবাইল কোর্ট চালিয়ে কারেন্ট জাল জব্দ করেছে পুলিশ।

শনিবার বিকেলে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও নির্বাহী মাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক পদ্মা নদীতে এই মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় কারেন্ট জাল দিয়ে মাছ ধরার অপরাধে কারেন্ট জাল জব্দ করে।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শামসুল করিম জনান, মা ইলিশ সংরক্ষণের জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় রাজু নামের এক জেলের কাছ থেকে ১৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেন মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্টেট।

মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্টেট জানান, মা ইলিশ রক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০ এর ৫ ধারা মোতাবেক অপরাধ করায় এক জেলের কাছ থেকে নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে দেয়া হয়।

মোবাইল কোর্ট পরিচালনার সময় উপস্থিত ছিলেন, সহকারী পুলিশ সুপার গোলাম রুহানী, সিনিয়র মৎস্য কর্মকর্তা শামসুল করিম , গোদাগাড়ী বিজিবির কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার আহাদ আলী, নৌ পুলিশের এএসআই আব্দুল মালেকসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

 

আরপি/ এমএএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top