রাজশাহী সোমবার, ২৩শে নভেম্বর ২০২০, ১০ই অগ্রহায়ণ ১৪২৭

বাঘায় জেলের জালে দুই বাঘাইড়, দাম ২৭ হাজার টাকা


প্রকাশিত:
২১ নভেম্বর ২০২০ ২১:৫২

আপডেট:
২১ নভেম্বর ২০২০ ২১:৫৪

বাঘাইড় মাছ দুটোর ওজন ৩২ কেজি

রাজশাহীর বাঘায় জেলের জালে ধরা পড়েছে দুটি বড় বাঘাইড় মাছ। দুটির ওজন ৩২ কেজি। উপজেলার মীরগঞ্জ পদ্মা নদী এলাকায় শনিবার সকাল সাড়ে ৫ টার দিকে মাছ দুটি ধরা পড়ে। উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের দুই ভাই আনার মন্ডল ও আফজাল মন্ডলের জালে ধরা পড়ে মাছ দুটো।

মাছ দুটি ৮০০ টাকা কেজি দরে কেটে বিক্রি করা হয়। যার মূল্য ২৭ হাজার ২০০ টাকা।

জানা যায়, উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের রয়েজ মন্ডলের ছেলে আনার মন্ডল ও আফজাল মন্ডল জাল দিয়ে দুই ভাই দুটি নৌকা নিয়ে পদ্মা নদীতে মাছ ধরছিলেন। এ সময় আনার মন্ডলের জালে ১৭ কেজি ও তার ছোট ভাই আফজাল মন্ডলের জালে ১৫ কেজি মাঘাইড় মাছ ধরা পড়ে। পরে মাছ দুটি বিক্রির জন্য মীরগঞ্জ বাজারে নেয়া হয়। এ সময় মাছ দুট দেখার জন্য উৎসুক জনতার ভিড় জমাতে থাকে। মাছ দুটি ৮০০ টাকা কেজি দরে কেটে বিক্রি করা হয়। যার মূল্য ২৭ হাজার ২০০ টাকা।

জেলে আনার মন্ডল জানান, দীর্ঘদিন থেকে পদ্মা নদীতে জাল দিয়ে মাছ ধরি। হটাৎ আমার জালে বড় একটি মাছটি ধরা পড়ে। পরে জানতে পারি ছোট ভাই আফজালের জালেও আরেকটি মাছ ধরা পড়েছে। তবে মাছ দুটি স্থানীয় মীরগঞ্জ বাজারে নিয়ে গেলে সবাই মিলে ৮০০ টাকা কেজি দরে বিক্রি করেছি। এর আগেও এধরনের মাছ পেয়েছি।

বাঘা উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, জেনেছি পদ্মা নদীতে এবার বড় বড় বাঘাইড় মাছ ধরা পড়ছে। জেলেরা এ জাতীয় মাছগুলো অন্য মাছের চেয়ে বেশি দামেও বিক্রি করছে।

 

আরপি/এসকে




আপনার মূল্যবান মতামত দিন:

Top