রাজশাহী সোমবার, ২৬শে অক্টোবর ২০২০, ১২ই কার্তিক ১৪২৭

বিসিএসআইআর রাজশাহীর চাকরীচ্যুত ৫৩ কর্মচারীকে পুনর্বহালে ১৫দিনের আল্টিমেটাম


প্রকাশিত:
১৪ অক্টোবর ২০২০ ১৫:৩৩

আপডেট:
১৪ অক্টোবর ২০২০ ১৬:০৫

মানববন্ধন কর্মসূচী। ছবি: রাজশাহী পোস্ট

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার (বিসিএসআইআর) রাজশাহীর চাকরীচ্যুত ৫৩ জন কর্মচারীকে স্বপদে পুনর্বহাল করতে ১৫ দিনের আল্টিমেটাম দিয়েছে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। অন্যথায় গণআন্দোলন গড়ে তোলে প্রতিষ্ঠানটিকে বন্ধ করে দেয়ার হুঁশিয়ারী দেয়া হয়। বুধবার (১৪ অক্টোবর) বেলা ১১টায় নগরীর চোদ্দপাই এলাকায় প্রতিষ্ঠানটির প্রধান ফটকের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন কর্মসূচীতে এ আল্টিমেটামের ঘোষণা দেয়া হয়।

রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার পরিচালনায় মানববন্ধনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দীন মিন্টু, সদস্য ইকবাল হাসান টাইগার, চাকরীচ্যুত কর্মচারী ত্রিশাল কুমার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দুর্নীতি ও দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সোচ্চার রয়েছেন। কিন্ত এক শ্রেণীর কর্মকর্তা দুর্নীতিতে জড়িতে দেশের উন্নয়নে বিঘ্ন সৃষ্টি করছেন। তারই প্রতিচ্ছবি বিনা নোটিশে বিসিএসআইআর রাজশাহীর ৫৩ জন কর্মচারীর চাকরীচ্যুতি। প্রতিষ্ঠানটিতে নিয়োগ বাণিজ্যের মাধ্যমে দুর্নীতির আখড়ায় পরিণত করে ভঙ্গুর করে দেয়ার চক্রান্ত চলছে। যেটি কখনোই হতে দেয়া যাবে না। আগামী ১৫ দিনের মধ্যে এ ৫৩ জন কর্মচারীকে পুনর্বহালের বিষয়ে পদক্ষেপ গ্রহণ করতে হবে।

অন্যথায় গণআন্দোলন গড়ে তোলে রাজশাহীর বিজ্ঞান ও শিল্প গবেষণাগারকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হবে বলেও বক্তারা হুঁশিয়ারী উচ্চারণ করেন।

ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের নেতৃত্বে ৩ সদস্যের একটি প্রতিনিধিদল প্রতিষ্ঠানটির পরিচালক ড. মোহাম্মদ ইবরাহীমের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এসময় তিনি কর্মচারীদের পুনর্বহালের বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলে প্রতিনিধিদলকে আশ্বস্ত করেন।

 

আরপি/আআ




আপনার মূল্যবান মতামত দিন:

Top