রাজশাহী সোমবার, ১০ই আগস্ট ২০২০, ২৭শে শ্রাবণ ১৪২৭

রাজশাহীতে ৩ জেএমবি সদস্য গ্রেপ্তার


প্রকাশিত:
৩১ জুলাই ২০২০ ২০:১১

আপডেট:
১০ আগস্ট ২০২০ ১২:৩৬

প্রতীকি ছবি

রাজশাহীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫। শুক্রবার (৩১ জুলাই) দুপুরে র‌্যাবের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) গভীর রাতে রাজশাহীর চারঘাট উপজেলার ডাকরা গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, ঈদ ঘিরে নাশকতার পরিকল্পনা করছিল এই জঙ্গিরা। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে র‌্যাব।

 গ্রেপ্তার জেএমবি সদস্যরা হলেন- উপজেলার ডাকরা গ্রামের শুকচাঁন আলী (৬০), আবদুস সাত্তারের ছেলে আবদুর রাজ্জাক ওরফে ফেলু (৪৫) ও মো. নইমুদ্দিনের ছেলে শরীফুল ইসলাম (৪২)। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৫ এর সিনিয়র পুলিশ সুপার একেএম এনামুল কবির।

তিনি জানান, অভিযানে বিতর্কিত উগ্রবাদী বই, লিফলেট এবং ইয়ানাত সংগ্রহের রশিদ জব্দ করা হয়েছে। এই তিনজন শুকচাঁন আলীর বাড়িতে গোপন বৈঠকে বসেছিল। সেখানেই অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, ঈদের আগেই, ঈদের দিন অথবা ঈদের পরে অর্থাৎ ঈদ ঘিরে রাজশাহীতে জেএমবির একটি নাশকতার পরিকল্পনা ছিল। দিনক্ষণ এবং পরিকল্পনা ঠিক করতেই এরা বৈঠকে বসেছিল। জিজ্ঞাসাবাদে তারা বিষয়টি জানিয়েছে। আরও কিছু তথ্য পাওয়া গেছে। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে।

র‌্যাব কার্যালয়ে তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তিন জেএমবির সদস্যকে চারঘাট থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে বলেও জানান র‌্যাব-৫ এরই ঊর্ধ্বতন কর্মকর্তা।

 

আরপি/আআ-০৬




আপনার মূল্যবান মতামত দিন:

Top