রাজশাহী রবিবার, ৯ই আগস্ট ২০২০, ২৬শে শ্রাবণ ১৪২৭

রাজশাহীতে যৌতুক না পেয়ে স্ত্রীকে শ্বাসরোধে হত্যা


প্রকাশিত:
২৭ জুলাই ২০২০ ১৯:০৬

আপডেট:
২৭ জুলাই ২০২০ ১৯:২০

প্রতীকি ছবি

রাজশাহীর মোহনপুরে যৌতুক না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। এমন অভিযোগে সোমবার (২৭ জুলাই) দুপুরে অভিযুক্ত স্বামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃত জালাল সরকার (৩৬) উপজেলার ধুরইল এলাকার মফিজ সরকারের ছেলে।

জানা গেছে, ২০১৪ সালে ধুরইল এলাকার জনাব আলীর মেয়ে জীবন নেছা জীবুর সঙ্গে জালালের বিয়ে হয়। এরপর তাদের একটি ছেলে সন্তানও হয়। তবে মাঝেমধ্যেই যৌতুকের জন্য জীবুর ওপর চাপ দিতে থাকেন জালাল। এমনকি যৌতুক না পেয়ে বিভিন্ন সময়ে শারীরিক নির্যাতন করতেন তিনি।

মামলার এজহারে উল্লেখ করা হয়েছে, সোমবার পুনরায় জালাল ১ লাখ টাকা যৌতুক দাবি করলে ৫০ হাজার টাকা দেন জীবুর বাবা জনাব আলী। আরও ৫০ হাজার টাকা আনতে বললে জীবু অপারগতা প্রকাশ করেন। এসময় জালাল অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকলে এমনটা করতে নিষেধ করেন জীবু। এতে জালাল রাগান্বিত হয়ে জীবুকে শ্বাসরোধে হত্যা করে।

নিহতের ভাই নওশাদ আলী জানান, জীবুর গলায় শ্বাসরোধে হত্যার চিহ্ন দেখতে পেয়েছেন তারা। তবে ময়নাতদন্তে রিপোর্ট যা আসবে তখন স্পষ্ট হওয়া যাবে। তারা মানসিকভাবে বিপর্যস্ত।

এবিষয়ে মোহনপুর থানার ওসি মোসতাক আহম্মেদ রাজশাহী পোস্টকে জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আর অভিযান চালিয়ে অভিযুক্ত জালাল সরকারকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে।

 

আরপি/আআ-১৭




আপনার মূল্যবান মতামত দিন:

Top