রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

রাজশাহীর সিনিয়র সাংবাদিক মাসুমের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক


প্রকাশিত:
২৯ জুন ২০২০ ০৬:৪৮

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৪:০০

সাংবাদিক তবিবুর রহমান মাসুম

রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক সোনালী সংবাদের চীফ রিপোর্টার, বাংলাদেশ বেতারের রাজশাহী জেলা সংবাদদাতা ও রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সিনিয়র সদস্য তবিবুর রহমান মাসুম আর নেই (ইন্নালিল্লাহি... রাজিউন)।

রোববার (২৮ জুন) সন্ধ্যায় জ্বর ও শ্বাসকষ্টের সমস্যা হলে তাকে নগরীর খ্রিস্টিয়ান মিশন হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক রাত সোয়া ৯টায় তাকে মৃত ঘোষণা করেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জ্বর ও প্রচণ্ড শ্বাসকষ্ট থাকায় তবিবুর রহমান মাসুমকে রোববার সন্ধ্যায় নগরীর খ্রিস্টিয়ান মিশন হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে মৃত ঘোষণা করা হয়।

গত ১৭ জুন থেকে তিনি জ্বরে ভুগছিলেন। বেশ কয়েকবার শ্বাসকষ্ট অনুভূত হলে তিনি এবং তাঁর স্ত্রী শুক্রবার (২৬ জুন) করোনা টেস্ট করান। তবে রোববার রাতে হাসপাতালের ল্যাব রিপোর্টে তবিবুর রহমান মাসুম ও তার স্ত্রীর করোনা নেগেটিভ আসে বলে জানিয়েছেন ডা. সাইফুল ফেরদৌস।

সাংবাদিক মাসুম দীর্ঘ দিন ধরেই সাংবাদিকতা পেশায় নিয়োজিত ছিলেন। ক্রীড়া লেখক হিসেবে রাজশাহীতে বেশ পরিচিত ছিলেন। তিনি বিভিন্ন সময়ে ক্রীড়া সাংবাদিক হিসেবে সাফ গেমস, এশিয়ান গেমস ও অলিম্পিক গেমসসহ বিভিন্ন আন্তর্জাতিক ক্রীড়া ইভেন্ট কাভার করতে বিভিন্ন দেশ সফর করেছেন।

এছাড়াও তিনি রাজশাহীর ক্রীড়া লেখক পরিষদের সভাপতি ছিলেন। রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষের দায়িত্বও পালন করেছেন। তিনি বাংলাদেশ বেতারেও নিয়মিত অনুষ্ঠান পরিচালনা করতেন।

এদিকে, সাংবাদিক তবিবুর রহমান মাসুমের অকাল মৃত্যুতে রাজশাহীর বিভিন্ন সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে শোক জানানো হয়েছে।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রোববার রাতে শোক বার্তায় এই শোক প্রকাশ করেন তিনি।

মেয়র খায়রুজ্জামান লিটনের শোক

শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মেয়র খায়রুজ্জামান লিটন।

শোক বার্তায় মেয়র বলেন, ‘দীর্ঘদিন যাবৎ সাংবাদিকতা পেশায় সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন তবিবুর রহমান মাসুম। তাঁর মৃত্যুতে রাজশাহীর সাংবাদিকতা অঙ্গনের অপূরণীয় ক্ষতি হলো। আমি তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।’

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) নেতৃবৃন্দ। এক শোক বার্তায় আরইউজে সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক তানজিমুল হক ও নির্বাহী কমিটির সদস্যবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

এছাড়াও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি মামুন-অর-রশিদ, সদস্য জাবীদ অপু ও আনু মোস্তফা তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

সাংবাদিক মাসুমের মৃত্যুতে শোক প্রকাশ করেছে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ)। এক শোকবার্তায় আরসিআরইউ সভাপতি বাবর মাহমুদ, সহ-সভাপতি এম ওবাইদুল্লাহ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূর সংগঠনের পক্ষে শোকপ্রকাশ করেন।

রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির শোক

বিবৃতিতে তারা বলেন, রাজশাহীর সাংবাদিক মহলে তবিবুর রহমান মাসুম এক উজ্জ্বল নক্ষত্র। তার চলে যাওয়া সাংবাদিক অঙ্গনের জন্য অনেক বড় একটা ক্ষতি। তিনি আরসিআরইউ’র বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থেকেছেন এবং তরুণদেরকে সাংবাদিকতা করার ক্ষেত্রে অনুপ্রেরণা জুগিয়েছেন। তার মৃত্যুতে আরসিআরইউ পরিবার একজন অভিভাবক হারালো।

আমরা আরসিআরইউ পরিবার তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

এছাড়াও শোক জানিয়েছেন রাজশাহীপোস্ট’র সম্পাদক শামীম কবির। এক শোকবার্তায় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। 

 

আরপি/ এএন-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top