রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে ডা. রকিব হত্যার বিচার দাবি


প্রকাশিত:
২২ জুন ২০২০ ০৩:৫১

আপডেট:
২২ জুন ২০২০ ০৩:৫৬

ছবি: ডা. রকিব হত্যার বিচার দাবিতে রাজশাহীতে মানববন্ধন

খুলনার ডাক্তার আব্দুর রকিব হত্যার বিচারের দাবি জানিয়েছেন রাজশাহীর চিকিৎসকরা। রবিবার (২১ জুন) সকালে রাজশাহী মেডিকেল কলেজের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) রাজশাহী জেলা শাখা আয়োজিত ওই মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএমএ’র রাজশাহী শাখার সহঃ সভাপতি ডা. এস এম আসাফুদ্দৌলা।

বিএমএ রাজশাহী শাখার সাধারণ সম্পাদক ও রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. নওশাদ আলীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় কমিটির সহঃ সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, জেলার সাধারণ সম্পাদক ডা. নাসিম আখতার এরিনা, মহানগর আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এফএমএ জাহিদ, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রাজশাহী মেডিকেল কলেজ ইন্টার্ন পরিষদের সভাপতি মিজানুর রহমান।

এসময় বক্তারা বলেন, ‘করোনাকালে চিকিৎসকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন। কিন্তু খুলনার ডা. আবদুর রকিব খানকে যেভাবে হত্যা করা হয়েছে, তাতে সারাদেশের চিকিৎসকদের মনোবল ভেঙে পড়ছে।’

তারা বলেন, দীর্ঘদিন পর একজন মানুষ চিকিৎসক হয়ে উঠেন। তিনি কাউকে হত্যা করেন না। তবে ভুল হতেই পারে। এজন্য দেশের আইন রয়েছে। আইন হাতে তুলে নিয়ে একজন চিকিৎসককে হত্যা করা কখনোই মেনে নেয়া যায় না। কর্মসূচীতে ডা. রকিবের হত্যাকারীদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের দাবি জানান তারা।

উল্লেখ্য, বিএমএ’র আজীবন সদস্য ডা. আবদুর রকিব খান বাগেরহাট ম্যাটসের অধ্যক্ষ এবং খুলনার রাইসা ক্লিনিকের পরিচালক ছিলেন। এক রোগীর মৃত্যুর ঘটনায় তার স্বজনদের হামলায় গত ১৫ জুন গুরুতর আহত হন। পরদিন চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

আরপি/আআ-২৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top