রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

১০০ ছাড়ালো রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা


প্রকাশিত:
১১ জুন ২০২০ ২০:০৪

আপডেট:
১১ জুন ২০২০ ২০:০৬

 

রাজশাহী জেলাতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১০০ ছড়িয়েছে। প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্তের ৫৯তম দিনের মাথায় মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা ১০০ ছাড়াল।

সর্বশেষ গতকাল বুধবার রাজশাহীর দুটি ল্যাবে পরীক্ষায় রাজশাহী নগরের দুজন ও জেলার ছয়জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এতে জেলাটিতে মোট রোগীর সংখ্যা দাঁড়াল ১০৪ জনে। বুধবার রাতে জেলা সিভিল সার্জন মোহা. এনামুল হক এ তথ্য জানান।

সিভিল সার্জন জানান, বুধবার রাজশাহীতে দুটি ল্যাবে পরীক্ষায় সিটি করপোরেশনের দুজন ও জেলার ৬ জনের কোভিড শনাক্ত হয়েছে। উপজেলাগুলোর মধ্যে নতুন করে শনাক্ত হয়েছে বাগমারাতে ৩ জন, বাঘায় দুজন ও তানোর উপজেলায় একজন।

সিভিল সার্জন দপ্তর সূত্রে জানা গেছে, রাজশাহী জেলায় গত ১২ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হন পুঠিয়া উপজেলায়। এর পর মোট ১০৪ জন শনাক্ত হলেন। রাজশাহী নগরে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ৩০ জন। এ ছাড়া তানোর উপজেলায় ১৬ জন, বাঘায় ৯ জন, চারঘাটে ১০, পুঠিয়ায় ১১, দুর্গাপুরে ৩, বাগমারায় ৯, মোহনপুরে ৯, পবায় ৭ এবং গোদাগাড়ীতে ১ জন সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন।

এই দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, জেলায় প্রথম ৫০ রোগী শনাক্ত হয় ৪৭তম দিনে (২৯ মে) আর শেষ ৫০ জন শনাক্ত হলেন মাত্র ১২ দিনে। আর স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী, রাজশাহী জেলা ও নগর মিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৪ জন। মারা গেছেন তিনজন।

আরপি/এমও-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top