রাজশাহী শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

স্বাস্থ্য সুরক্ষায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর চিকিৎসক ও নার্সদের পিপিই বিতরণ


প্রকাশিত:
৭ জুন ২০২০ ০৩:৪৬

আপডেট:
১১ মে ২০২৪ ২১:০৮

 চিকিৎসক ও নার্সদের পিপিই বিতরণ

করোনা ভাইরাস সংক্রমণ মোকবেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে কর্মরত চিকিৎসক ও নার্সদের স্বাস্থ্য সুরক্ষার জন্য পিপিই ও গগল বিতরণ করা হয়েছে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির নিজস্ব অর্থায়নে পিপিই ও গগল বিতরণ করা হয়েছে।শনিবার (৬ জুন) পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষে আ.লীগের নেতৃবৃন্দ বাঘা ও চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রের প্রধানদের হাতে প্রতিরোধমূলক এক কার্টুন পিপিই ও এক কাটুন গগল সরবরাহ করা হয়।

করোনা আক্রান্তের সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে, এ অবস্থায় পিপিই ও গগল স্বাস্থ্য কমপ্লেক্রের সেবাদাতাদের চিকিৎসাসেবা দেয়ার সময় আক্রান্ত হওয়া থেকে সুরক্ষিত রাখার জন্য এগুলো বিতরণ করা হয়।

বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার চিকিৎসক আক্তারুজ্জামান বলেন, 'বৈশ্বিক মহামারির সময়ে স্বাস্থ্যকর্মীদের সুরক্ষা দিতে জরুরি ভিত্তিতে পিপিই সরবরাহ প্রয়োজন। করোনা ভাইরাস মোকাবেলায় স্বাস্থ্য কমপ্লেক্রর চিকিৎসক ও নার্স এবং স্বাস্থ্যকর্মীরাই সম্মুখ সারিতে রয়েছে। এ মহামারির সময় সকল ধরনের সহযোগিতার জন্য এই সঙ্কটকালীন সময়ে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

এই করোনা ভাইরাস মোকাবেলায় সবার সম্মিলিত প্রয়াস অত্যন্ত জরুরি। তবে স্বাস্থ্য সেবাদাতাদের আত্মবিশ্বাসের সাথে সেবা দেয়ার জন্য সঠিক ও গুণগত মানের পণ্য সহায়তা দেয়ার জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর রাজনৈতিক এপিএস সিরাজুল ইসলাম বলেন, এ মহামারির প্রভাবে এক অভূতপূর্ব চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে মানুষ। এ অবস্থায় মানসম্পন্ন পিপিই, গগল এবং অন্যান্য প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রীর নিশ্চিত করা খুবই গুরুত্পূর্ণ। এ মহামারি মোকাবেলায় প্রয়োজনীয় সরঞ্জামের সুযোগ নিশ্চিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নিরলস কাজ করে যাচ্ছে। তবে অন্যান্য প্রতিষ্ঠানসমূহকে এ পরিস্থিতি মোকাবেলায় এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

 

আরপি / এমবি-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top