রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

রাজশাহীতে দোকান খোলার দাবিতে মালিক-কর্মচারীদের বিক্ষোভ


প্রকাশিত:
১১ মে ২০২০ ০০:০১

আপডেট:
১১ মে ২০২০ ০৩:৩৬

দোকান খোলার দাবিতে মালিক-কর্মচারীদের বিক্ষোভ

দোকান খোলার দাবিতে রাজশাহীতে মালিক-কর্মচারীরা বিক্ষোভ করেছেন। রাজশাহীর নিউমার্কেটের দোকান মালিক-কর্মচারীরা সকাল সাড়ে ১০টার দিকে বিক্ষোভ শুরু করেন।

এসময় তারা দাবি করেন, ঈদের আগে তারা দোকান খুলতে না পারলে সংসার নিয়ে বিপাকে পড়বেন তারা। দোকান খুলতে না পারায় অনেকে কর্মচারীদের বেতন এবং দোকান ভাড়াও পরিশোধ করতে পারছেন না।

আবার মালিক বেতন দিতে না পারায় কর্মচারীরা পড়েছেন আরও বেশি কষ্টে। অনেককেই খেয়ে-না খেয়ে সংসার চালাতে হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নিউমার্কেটের দোকান মালিক-কর্মচারীরা সকাল সাড়ে ১০টার দিকে নিউমার্কেটের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এসময় তারা যানবাহন চলাচলেও বাঁধা তৈরী করেন তারা। তবে পাশেই অবস্থিত পুলিশ ফাঁড়ির সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরে পুলিশ তাদের সরিয়ে দেন। এরপর পরিস্থিতি শান্ত হয়।

এর আগে গতকাল শনিবার বিকেলে করোনা সংক্রমণ রোধে পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত রাজশাহীতে সকল-দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেয় প্রশাসন। রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, জেলা প্রশাসন ও ব্যবসায়ীরা মিলে এ সিদ্ধান্ত নেন।

তবে সন্ধ্যায় অনেক ব্যবসায়ী এই সিদ্ধান্ত মানবেন না বলে সাংবাদিকদের জানান। ব্যবসা বাঁচাতে এবং কর্মচারীদের বেতন-বোনাসসহ দোকান ভাড়া দিতে ব্যবসা চালু করার কোনো বিকল্প নেই বলে দাবি করেন তারা। 

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top