রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

রাজশাহী

পদ্মার ৪৪ কেজি ওজনের ডলফিন বাঘায় জেলের জালে আটক


প্রকাশিত:
৬ সেপ্টেম্বর ২০১৯ ২১:৪৩

আপডেট:
৬ সেপ্টেম্বর ২০১৯ ২১:৫০

ছবি: প্রতীকি

রাজশাহীর বাঘায় আড়ানী বড়াল নদীতে ৪৪ কেজির একটি ডলফিন পলাশ কুমার হালদার নামের জেলে জালে আটক হয়েছে। বৃহস্পতিবার সকালে আড়ানী রুস্তমপুর এলাকার বড়াল নদীতে এ ডলফিন আটক হয়। জানা গেছে, বাঘা উপজেলার আড়ানী চকসিংগা গ্রামের সুজিত কুমার হালদারের ছেলে পলাশ কুমার হালদার ব্যাড় জাল নিয়ে আড়ানী রুস্তমপুর এলাকার বড়াল নদীতে মাছ ধরতে যায়।

এ সময় তারা ব্যাড় জাল দিয়ে মাছ ধরার সময় ৪৪ কেজি ওজনের একটি ডলফিন ধরা পড়ে। এটি ওই জেলে প্রথমে আড়ানী পৌর বাজারের মাছ আড়তে নিয়ে যায়। সেখানে ক্রয় করার কোন ক্রেতা পায়নি। পরে তিনি রাজশাহী শহরের এক মাছ আড়তে নিয়ে যায়। সেখানে ডলফিনটি এক হাজার ৯০০ টাকা বিক্রি করে জেলে পলাশ হালদার। আড়ানী মৎস্য ও সমবায় সমিতির সাধারণ সম্পাদক সুজিত কুমার হালদার বলেন, প্রথমে এটি চিনতে পারিনি। পরে জানলাম এটি ডলফিন।

এ বিষয়ে জেলে পলাশ কুমার হালদার বলেন, ডলফিনটি যখন জালে বাধে ওই সময় আমার মাছ ধরা ১০-১২ জনের সদস্যরা পানি থেকে উঠাতে পারছিলনা। অনেক কষ্টে ডলফিন উপরে তুলে আনা হয়। প্রথমে স্থানীয় বাজারে বিক্রি করতে না পেরে রাজশাহী শহরে অল্প টাকায় বিক্রি করেছি। সেখানে আমার যাতাযাত খরচ উঠেনি।

বাঘা উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, শুনেছি আড়ানী বড়ালে একটি ডলফিন জেলের জালে ধরা পড়েছে। পদ্মার নদীর শাখা বড়ালে ডলফিনটি যে কোনভাবে চলে আসে। পরে আর ফেরত যেতে না পেরে জেলের জালে আটক হয়েছে।

 

আরপি/বি

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top