রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

দুর্গাপুরে আগুনে পুড়লো গরুসহ কৃষকের বসতবাড়ি


প্রকাশিত:
৭ মে ২০২০ ০১:৩১

আপডেট:
৫ মে ২০২৪ ০১:০৫

গরুসহ কৃষকের বসতবাড়ি

দুর্গাপুরে নওপাড়া ইউনিয়নের আলিয়াবাদ গ্রামে রান্না ঘর থেকে আগুন লেগে এক কৃষকের বসত বাড়ি ও গরু-ছাগলসহ বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আজ বুধবার (৬ মে) ভোর ৫টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ অগ্নিকান্ডে বাড়ির মালিক রুবেল হক আহত হয়েছেন। এছাড়াও আগুন লাগার এ ঘটনায় ঘরের আসবাবপত্র, ধান-চালসহ গবাদিপশু হাঁস-মুরগিও পুড়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্গাপুরে নওপাড়া ইউনিয়নের আলিয়াবাদ গ্রামে হকের বাড়ির রান্না ঘর থেকে এ আগুনের উৎপত্তি হয়েছে। বুধবার ভোর ৫টার দিকে রান্নার চুলা থেকে বাড়ির ভিতরে রাখা খড়ে আগুন জ্বলে উঠে।

কিছুক্ষণের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে প্রায় ৪০হাজার টাকার মূল্যের ১টি গরু, ২ ছাগলের গায়ে আগুন লাগে।

এতে ঘটনাস্থলেই ১টি ছাগল পুড়ে মারা যায়। আর পুড়ে যাওয়া গরুর অবস্থা আশষ্কাজনক। এছাড়াও বাড়ির ধান, চাল, আসবাবপত্র ও বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্ত কৃষক রুবেল হক দাবি করেন, আগুনে তার সবমিলে প্রায় দেঁড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

স্থানীয় নারী ইউপি সদস্য বেদনা বেগম বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শণ করেছি। ওই ঘটনায় ইউএনও স্যারকে জানানো হয়েছে। তিনি এ বিষয়ে আবেদন করতে বলেছেন। এ অগ্নিকান্ডের ঘটনায় বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে আবেদন করা হয়েছে।

 

 

আরপি / এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top