রাজশাহী বৃহঃস্পতিবার, ২৩শে মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১

মাটি আর ধুলা মিশিয়ে ব্রিজের ছাদ ঢালাই


প্রকাশিত:
২৩ এপ্রিল ২০২০ ১৭:৫৩

আপডেট:
২৩ মে ২০২৪ ০১:৫৯

ছবি: সংগৃহীত

পাথরের সাথে মাটি আর ধুলা মিশ্রিত করে দেওয়া হচ্ছে ব্রিজের ছাদ ঢালাই। কম দেওয়া হচ্ছে সিমেন্টের পরিমাণ। কাজের মান এতোটাই খারাপ যে ব্রিজ টেকসই হবে কিনা তা নিয়ে চিন্তিত এলাকাবাসী।

জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের অধীনে কালভার্ট ও ব্রিজ নির্মাণ প্রকল্পের ৩৬ ফুট দৈর্ঘ্যর ব্রিজটি নির্মাণ কাজ শুরু হচ্ছে। গত মঙ্গলবার দুপুরে নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করার অভিযোগে স্থানীয়রা ব্রিজের কাজ বন্ধ করে দিয়েছে।

স্থানীয় লিখন শেখ ও সাজেদুল ইসলাম জানান, পাথরের সাথে মাটি, ধুলা মিশ্রিত করে ব্রিজের ছাদ ঢালাই হচ্ছি। তাছাড়া সিমেন্ট পরিমাণ কম ছিল। সংশ্লিষ্ট দপ্তর ও ঠিকাদারের গাফিলাতি রয়েছে। যার কারনে লোকজন কাজ বন্ধ করে দিয়েছে।

ইটালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক বেলাল হোসেন জানান, কাজের মান খারাপ হয়েছে। আমি বিষয়টি শুনে ঘটনাস্থল এসে তার প্রমাণ পেয়েছি ।এ বিষয়ে ব্রিজ নির্মাণ কাজের ঠিকাদার সিদ্দিক জানান, কাজে কিছুটা গরমিল হয়েছে। আমি ছিলাম না। পরে শুনে কাজ দেখে আসছি। এরপর ভালমানের সামগ্রী দিয়ে কাজ করা হবে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের সহকারী প্রকৌশলী কাজী মুসা বলেন, কাজ পরিদর্শন করা হয়েছে, কিছুটা কাজ খারাপ হয়েছে। মশলায় গরমিল আছে, আমরা সমাধানের চেষ্টা করছি।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top