রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

রামেক হাসপাতালে ব্যবহৃত পিপিই বিক্রি করছে দুই পরিচ্ছন্নতাকর্মী


প্রকাশিত:
২১ এপ্রিল ২০২০ ১৮:০৬

আপডেট:
২১ এপ্রিল ২০২০ ১৮:২৬

 

রামেক হাসপাতালের চিকিৎসক-নার্সদের ব্যবহৃত পিপিই (পার্সোনাল প্রটেকশন ইকুপমেন্ট) বিক্রি করতে এসে স্থানীয় জনতার হাতে গণধোলাই খেয়ে পালিয়েছে দুইজন পরিছন্ন-কর্মী (সুইপার)। সোমবার সন্ধ্যা ৭টার দিকে নগরীর চন্দ্রিমা থানাধীন শিরোইল কলোনী বিশ্ব-গোডাউন মোড়ে এ ঘটনা ঘটে।

পরিছন্ন-কর্মীরা (সুইপার) হলেন, হরিলালের ছেলে কুঞ্জুলাল, ও কালুয়া বাসপারের ছেলে রনি বাসপর। তারা উভয়ই রামেক হরিজন পল্লির বাসিন্দা।

স্থানীয়রা জানায়, করোনাভাইরাস ভীতিকে কাজে লাগিয়ে রামেক হাসপাতালের দুইজন পরিছন্নতাকর্মী চিকিৎসক-নার্সদের ব্যবহৃত পিপিই বিক্রি করতে শিরোইল কলোনীতে আসেন। ওই সময় বিশ্ব-গোডাউনে সার বহনকারী ট্রাক নিয়ে আসা চালকদের নিকট ১৫০ টাকা মূল্যে পিপিই বিক্রি করেন তারা।

আরোও পড়ুন: কিছু অঞ্চলে ৬০ থেকে ৮০ কি.মি. বেগে ঝড় হতে পারে

বিষয়টি স্থানীয়দের নজরে পড়লে তারা জড়ো হয়ে তাদের জিজ্ঞাসাবাদ করেন। একপর্যায়ে তারা স্বীকার করে রামেক হাসপাতালের চিকিৎসক-নার্সরা ব্যবহারের পর যে পিপিই ফেলে দেন, সেগুলোই তারা সংগ্রহ করে। পরে তারা সেগুলো ধুয়ে পরিস্কার করে বিক্রি করছেন।

এ সময় বিক্ষুদ্ধ জনতা পিপিইগুলো কৌশলে জব্দ করে দুজনকে গণধোলাই দেন। পরিছন্নতা কর্মীরা কোনো উপায় না দেখে শেষে হাতে-পায়ে ধরে পুলিশ আসার আগেই সুযোগ বুঝে পালিয়ে যায়।

স্থানীয়রা আরও বলেন, এর আগেও ওই দুই পরিছন্নতাকর্মী কয়েক জোড়া পিপিই বিক্রি করে গেছেন চালকদের কাছে। পরে ব্যবহৃত ওই পিপিই পুলিশের সামনেই পুড়িয়ে ফেলেন তারা।

 

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top