রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

১৪০ কেজি চাল ও ৮০ কেজি ডাল দিলেন রাজশাহী কলেজ ছাত্র রাসিক দত্ত


প্রকাশিত:
১৭ এপ্রিল ২০২০ ০২:০৪

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২৩:৪৬

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষের জন্যে খাদ্য সহায়তা প্রদানের উদ্দেশে রাজশাহী সিটি কর্পোরেশনের গঠিত ত্রাণ তহবিলে নগদ অর্থ অথবা নিত্য প্রয়োজনী পণ্য প্রদানে মহানগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

মেয়রের এই আহ্বানে সাড়া দিয়ে ত্রাণ তহবিলে চাল ও আলু দিয়েছেন রাজশাহী কলেজের বিবিএ’র ছাত্র রাশিক দত্ত। বৃহস্পতিবার ১৪০ কেজি চাল ও ৮০ কেজি ডাল ত্রাণ তহবিলে জমা দেন তিনি। সেই সঙ্গে মেয়রকে একটি চিঠিও পাঠিয়েছেন তিনি।

জানা গেছে, রাসিক রাজশাহী কলেজ ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। চিঠিতে তিনি লিখেন, ‘শ্রদ্ধেয় নগরপিতা, সালাম নিবেন। করোনা ভাইরাসজনিত প্রাকৃতিক দুর্যোগে আপনার আহ্বানে আমি এই মহানগরীর একজন সচেতন নাগরিক হিসেবে আপনার পাশে দাঁড়াতে চাই। আমি নগরীর ২২ নং ওয়ার্ডের প্রায় মানুষ অতি দরিদ্র। তারা রিকশাচালক, শ্রমিক, ক্ষুদ্র ব্যবসায়ী ও বাসাবাড়ির কাজের বুয়া। বর্তমানে তাদের অবস্থা করুণ। আপনার সমন্বিত উদ্যোগ নগরীর অসহায় মানুষদের আশা সঞ্চার করবে।

এই সমন্বিত উদ্যোগে অংশগ্রহণের জন্য আমি ১৪০ কেজি চাল ও ৮০ কেজি ডাল আপনার ত্রাণ তহবিলে অনুদান প্রদান করিলাম। আশা করি এই সামান্য অনুদান আপনি গ্রহণ করবেন। মহানগরবাসী আপনার সাথে আছে। আল্লাহ্ আপনার সহায় হোন।’ নিম্ন আয়ের মানুষের সহযোগিতায় চাল ও ডাল দেওয়াকে মানবিক দৃষ্টান্ত উল্লেখ করে মেয়র সেই ছাত্রকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘তহবিলে বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী, পেশাজীবী প্রতিষ্ঠান বা সংগঠন, ছাত্র-শিক্ষকসহ সর্বস্তরের সম্মানিত নাগরিকবৃন্দের অনুদান যেমন- নগদ অর্থ, চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, সাবানসহ নিত্য প্রয়োজনী পণ্য গ্রহণ করা হচ্ছে।

যে কেউ প্রতিদিন সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নগর ভবনে সরাসরি আমার কাছে অথবা নির্ধারিত বুথে সহায়তার অর্থ ও খাদ্য সামগ্রী প্রদান করতে পারবেন। ব্যক্তিগত উদ্যোগের পরিবর্তে প্রাতিষ্ঠানিক সমন্বিত উদ্যোগ বেশি ফলপ্রসূ ও কার্যকর হয়।

সে লক্ষ্যে সহায়তা প্রদান কার্যক্রম আরো সুষ্ঠু, সুশৃঙ্খল ও কার্যকর করতে রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক কেন্দ্রীয়ভাবে খাদ্য সহায়তা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই উদ্যোগে আপনাদের সকলকে অংশগ্রহণ ও সহযোগিতা করার আহ্বান জানাচ্ছি।’ এছাড়াও ইতোমধ্যে যারা ব্যক্তিগত উদ্যোগে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন তাদের আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন মেয়র।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top